এই মাত্র পাওয়া:

» ৪০তম জন্মদিনে ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন মোস্তাক

প্রকাশিত: ২৮. অক্টোবর. ২০২০ | বুধবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

নিজস্ব প্রতিবেদক : ৪০তম জন্মদিনে ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন মোস্তাক। পুরো নাম মোস্তাফিজুর রহমান মোস্তাক। আজ ৪০ পেরিয়ে ৪১ এ পা রাখলেন বিশিষ্ট এই সমাজসেবক ও ব্যবসায়ী। করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে স্পল্প পরিসরে ঘরোয়া পরিবেশে পালন করেছেন নিজের জন্মদিন।

এর আগে দিবাগত রাত ১২.১ মি. থেকে মুঠোফোন ও ম্যাসেজে শুভেচ্ছা বার্তা পাঠাতে থাকেন তার ভক্ত অনুরাগীরা। সেই সাথে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব তো রয়েছেই। ঘুম থেকে উঠেই দরজার কপাট খুলেই দেখলেন সারি সারি ফুলের তোড়ায় যেন বাগান সেজেছে।

জানা যায়, সোমবার দিবাগত ১২.১ মিনিটে পরিবারের সদস্যদের নিয়ে নিজ বাসায় কেক কাটেন তিনি। এরপর আজ বাদ জোহর গেন্ডারিয়ার মুরগী টোলায় অবস্থিত হাবিবিয়া জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রতিবছর তার ভক্ত অনুরাগী, বন্ধুবান্ধব ও দলের নেতাকর্মীদের নিয়ে জন্মদিন পালন করা হলেও করোনাকালে এ বছর ছোট্ট পরিসরে কোন উৎসব ছাড়াই পালিত হলো দিবসটি।

মোস্তাক ১৯৮০ সালে পুরান ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ছোট বেলা থেকেই বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। দাঁড়িয়েছেন অসহায় দারিদ্রদের পাশে। চলমান করোনাকালে কয়েক ধাপে অসহায় ছিন্নমূলদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এছাড়া রাজনৈতিক ও ব্যক্তিজীবনে মোস্তাফিজুর রহমান মোস্তাক বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাংগঠনিক সম্পাদক, ঢাকা জেলা প্রেসক্লাবের উপদেষ্টা, গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ এর উপদেষ্টা, ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল এর উপদেষ্টা, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি চেয়ারম্যান, হাবিবুর রহমান হাবিব মেমোরিয়াল ট্রাস্ট এর সাবেক সাধারণ সম্পাদক, কেরানীগঞ্জ মডেল টাউন সোসাইটি, যুগ্ম সদস্য সচিব পুরান ঢাকার মঞ্চ সহ বেশ কয়েকটি সেবামূলক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে কাজ করে যাচ্ছেন।

জন্মদিনের উপলব্ধি করতে যেয়ে মোস্তাক বলেন, যারা আমাকে মুঠোফোনে, ম্যাসেজ ও বাসায় এসে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন। তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ। আমি তাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। যতোদিন আল্লাহ্ আমাকে বাঁচিয়ে রাখবেন। মানুষের সেবা করে যাবো।

Facebook Pagelike Widget