» ৩০ লক্ষ  শহীদ ৫ লক্ষ মা- বোনের সম্ভ্রমহানি মুক্তিযোদ্ধাসহ বাঙালিদের লক্ষ্য ছিল স্বাধীন বাংলাদেশ অসাম্প্রদায়িক, দারিদ্রমুক্ত

প্রকাশিত: ০২. ডিসেম্বর. ২০২১ | বৃহস্পতিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
বিজয় দিবস ২০২১ পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ এক আলোচনা সভার আয়োজন করেছে ১ ডিসেম্বর ২০২১ বিকাল ৫ ঘটিকার সময় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ৫ম তলা, ঢাকায়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।
বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি সৈয়দ মোকলেসুর রহমান, জাসদ নেতা হুমায়ুন কবির, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য লোকমান হোসেন চৌধুরী, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সম্পাদক আ.স.ম মোস্তফা কামাল, নারী নেত্রী এলিজা, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
প্রধান অতিথির ভাষণে অধ্যাপক  ড. নিম চন্দ্র ভৌমিক বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে পাকিস্তানের শোষণ-শাসন, নির্যাতনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এই স্বাধীন বাংলাদেশের আদর্শ হবে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণ-শাসন, দারিদ্র্যমুক্ত দেশ। এই শোষন-শাসনের দেশ গড়তে হলে দেশের মানুষের জন্য যে কাজটি করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই কাজ  ৩টি হল, দক্ষিণাঞ্চলের জলোচ্ছ্বাস মুক্ত, বন্যা মুক্ত এবং নদী ভাঙন মুক্ত একটি উন্নত পরিবেশের দেশ গঠন করা। সেই জন্য দক্ষিণাঞ্চলে টেকনাফ থেকে সাতক্ষীরা পর্যন্ত বেরীবাধ, বাংলাদেশের উত্তর প্রান্তে বেরীবাধ এবং বাংলাদেশের সকল নদীগুলোর দুই পাড়ে বেরী বাধ, পানি শাসন ও নদীর নাব্যতা বজায় রাখলেই দেশ হবে উন্নত পরিবেশের দারিদ্রমুক্ত বাংলাদেশ।
Facebook Pagelike Widget