এই মাত্র পাওয়া:

»  ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবে ডিইউজে’র ক্ষোভ

প্রকাশিত: ১৬. সেপ্টেম্বর. ২০২১ | বৃহস্পতিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 
সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল ৬টি সংগঠনের ১১ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।

 

বুধবার (১৫ সেপ্টেম্বর) ডিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ ক্ষোভ জানানো হয়।

 

সভায় নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের স্বার্থ রক্ষা ও অধিকার আদায়ে সংগ্রামরত সাংবাদিক সংগঠনকে প্রশ্নবিদ্ধ করা এবং এর নির্বাচিত নেতাদের হেয় করার মাধ্যমে স্বাধীন সাংবাদিকতার ওপর নতুন করে চাপ সৃষ্টি করার লক্ষ্যে ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

 

নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সবচেয়ে গুরুত্বপূর্ণ ৬টি সংগঠনের ১১ জনের নাম রয়েছে ওই তালিকায়। ঢাকাসহ সারাদেশের কয়েক হাজার পেশাদার সাংবাদিকের সরাসরি ভোটে নির্বাচিত হয়ে তারা দায়িত্ব পালন করছেন। বিশেষত বহু সংখ্যক গণমাধ্যম প্রতিষ্ঠান বন্ধ, দীর্ঘ সময়ের বেকারত্ব, চাকরিচ্যুতি, মাসের পর মাস বেতন-ভাতা বকেয়ার মত বৈরী পরিস্থিতি মোকাবিলা করে টিকে থাকার সংগ্রাম করছেন কর্মরত সাংবাদিকেরা। এমন পরিস্থিতিতে ঢালাওভাবে সংগঠনের শীর্ষ পদে নির্বাচিতদের আর্থিক লেনদেন তলব সাংবাদিক সংগঠন ও এর নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ এবং হেয় করার দুরভিসন্ধি কিনা সে প্রশ্ন উঠেছে।
ডিইউজের নেতৃবৃন্দ মনে করে, দেশে এমনিতে গণমাধ্যম চরম সংকটকাল অতিক্রম করছে। স্বাধীন ও সাহসী সাংবাদিকতার পরিবেশ বিপন্ন। এমন নাজুক পরিস্থিতিতে ঢালাওভাবে সাংবাদিক সংগঠন ও নেতাদের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াস সংবাদমাধ্যম ও সাংবাদিকদের মধ্যে নতুন করে চাপ ও আতঙ্ক সৃষ্টি ছাড়াও জনমনে ভুল বার্তা দেবে।

 

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে এবং ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি শাহীন হাসনাত, বাছির জামাল ও রাশেদুল হক, যুগ্ম সম্পাদক শাজাহান সাজু, কোষাধ্যক্ষ গাজী আনোয়ারুল হক (গাজী আনোয়ার), সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ক্রীড়া সম্পাদক আবুল কালাম, জনকল্যান সম্পাদক দেওয়ান মাসুদা সুলতানা, দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, নির্বাহী সদস্য খন্দকার হাসনাত করিম পিন্টু, শহীদুল ইসলাম, জেসমিন জুঁই, কাজী তাজিম উদ্দিন, রফিক লিটন, আব্দুল হালিম, নয়াদিগন্তের ইউনিট চীফ আমীর হামজা, দিনকালের ইউনিট চীফ মো. আবদুল্লাহ জেয়াদ, টাইম নিউজের ইউনিট চিফ আবুল কালাম আজাদ, অন্যদিগন্তের ইউনিট চিফ মোহাম্মদ মাসুদ, সমাচার ইউনিট চিফ আবু হানিফ, দিনের আলোর ইউনিট চিফ জুলফিকার হাসান, দৈনিক জনতার ডিপুটি ইউনিট চীফ মশিউর রহমান রুবেল প্রমুখ নেতৃবৃন্দ।

Facebook Pagelike Widget