এই মাত্র পাওয়া:

» স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ২৯. মে. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। আজ শনিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা আক্ষেপ করে বলেন, বিগত ১ বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান। দেশের সকল কিছু চলছে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে শিক্ষা ব্যবস্থাকে পঙ্গু করে দিবেন না। অনলাইনে নামমাত্র ক্লাস হলেও তা কার্যকর নয়, বিগত ৪ মাস ধরে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হচ্ছে না। এই খবর শিক্ষা মন্ত্রণালয় কে দিবে? একই বর্ষে তিন বছর অধ্যয়ন করছি, এর দায় কার? শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপারে সরকারের কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা নেই। বার বার ছুটি বৃদ্ধি করা হচ্ছে। আমরা এ বিষয়ে সুনির্দিষ্ট মতামত চাই এবং স্বাস্থ্যবিধি মেনে দ্রুত ক্যাম্পাসগুলো খুলে দিতে হবে।

শিক্ষার্থীরা বলেন, আকাশপথ, নৌপথ, হাটবাজারসহ দেশের সবকিছু স্বাভাবিক ভাবে চলছে, কোনো বাধাবিঘ্ন ছাড়া। শুধু বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় ছাড়া গার্মেন্টস, শপিংমল সবকিছু খোলা রয়েছে। সেখানে করোনা নেই, শুধু বিশ্ববিদ্যালয়ে করোনা হয়? একটা জাতির ভাগ্য নির্ধারণ হয়ে থাকে শ্রেণীকক্ষে কিন্তু আপনারা জাতির ভাগ্য নির্ধারণ নিয়ে কোনো চিন্তাভাবনা নেই। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের এই সময়ে ভিডিও গেমস, মাদকাসক্ত হয়ে পড়ছে। অনেক মেয়ে শিক্ষার্থীর বাল্যবিবাহের শিকার হচ্ছে। যেখানে গার্মেন্টস খোলা সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ? একজন শিক্ষার্থীর চেয়ে একজন গার্মেন্টস কর্মী বেশি সচেতন? সরকারের ও উপাচার্যের প্রতি আমাদের আবেদন হলো অনাবাসিক জগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলে দিন। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো আমাদেরকে ভাববেন না।

Facebook Pagelike Widget