» সিলেটে বাক্ ও শ্রবণ প্রতিবন্ধির উপর হামলা

প্রকাশিত: ৩০. জানুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

সিলেট ব্যুরো।। সিলেটের গোলাপগঞ্জ উত্তর আলামপুরে বাক্ ও শ্রবণ প্রতিবন্ধি শুভাষ বিশ্বাসের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৪ জানুয়ারী শুক্রবার।

ঘটনাকে কেন্দ্র করে আপোষের চেষ্টা চালানো হলেও গতকাল বৃহস্পতিবার তা ভেস্তে গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামে বাক্ ও শ্রবণ প্রতিবন্ধি শুভাষ বিশ্বাস (৩৬) এর নিজ ভূমি জোরপূর্বক মাটি কর্তনে বাধা দেওয়ার কারণে একই গ্রামের লিয়াকত আলী, পলাশ, আহমদ, মনা মিয়া ও জালাল উদ্দিনসহ অজ্ঞাত নামা সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তার উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করলে তিনি গুরুতর ভাবে আহত হন।

এসময় তাকে এলাকাবাসীর সহায়তায় স্থানীয় গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে আহতের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে সিলেটের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। উক্ত ঘটনায় তার বাম হাতটি ভেঙ্গে যায়। এদিকে, তাৎক্ষনিকভাবে গোলাপগঞ্জ থানায় এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ ও দায়ের করা হয়েছে।

এলাকাবাসীর সূত্র থেকে জানা যায়, শুভাষ বিশ্বাস একজন বাক্ ও শ্রবণ প্রতিবন্ধি, অপরদিকে লিয়াকত আলী গংরা এলাকার একটি প্রভাবশালী চক্র। প্রথমে এ ঘটনা মিমাংসার জন্য স্থানীয় পঞ্চায়েতের চেষ্টা চালানো হলেও পরবর্তীতে তা ভেস্তে যায়। থানায় অভিযোগ দায়ের হলে বিবাদীরা ক্ষিপ্ত হয়ে উঠে।

পুলিশ আসামী গ্রেফতারে রহস্যজনক ভূমিকা পালন করায় বাদীপক্ষ নিরাপত্তা হীনতায় ভুগছে।

অভিযোগ তুলে নেওয়ার জন্য বিবাদীরা নানান হুমকি প্রদান অব্যাহত রেখেছে, শুভাষ বিশ্বাসের পারিবারিক সূত্র থেকে তা জানা যায়।