» সাংসদ শ ম রেজাউল করিম পিরোজপুর সফর বাতিল

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২০ | বৃহস্পতিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।     মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এবং পিরোজপুর-১ আসনের সাংসদ শ ম রেজাউল করিম পিরোজপুর সফর বাতিল করেছেন। গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার পিরোজপুরে তাঁর কয়েকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে তিনি তাঁর সফর বাতিল করেন। মন্ত্রীর একান্ত সচিব আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এ তথ্য নিশ্চিত করেন।

মন্ত্রীর একান্ত সচিব আজ বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, ‘মন্ত্রী মহোদয়ের সফর বাতিল করা হয়েছে।’

এদিকে পিরোজপুর-১ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তাঁর স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশ হয়েছে। আজ সকালে পিরোজপুর সদর উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন এসব কর্মসূচি পালন করেন।

সকাল সাড়ে ১০টার দিকে শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব সড়ক থেকে মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিও অফিস মোড়ে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে সমাবেশ করে। সমাবেশে বক্তারা আউয়াল ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা প্রত্যাহারের দাবি জানান।

গত মঙ্গলবার আউয়াল ও তাঁর স্ত্রী দুদকের মামলায় পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক মো. আবদুল মান্নান জামিন নামঞ্জুর কারে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে পাঠানো আদেশের পর আউয়াল ও লায়লার আইনজীবী আদালতে তাদের চিকিৎসা প্রতিবেদন তুলে ধরে হাসপাতালে রেখে চিকিৎসা ও ডিভিশন দেওয়ার আবেদন করেন। বিচারক ডিভিশনসহ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এর কিছুক্ষণ পর জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্নানকে তাৎক্ষণিক বদলি করে যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিনের কাছে দায়িত্ব হস্তান্তরের চিঠি পাঠায় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। বিকেলে আউয়াল ও লায়লা পারভীনের আইনজীবীরা ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিনের কাছে পুনরায় জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিনের আবেদন মঞ্জুর করেন।