» শ্রীমঙ্গলে চাল বিতরণে অনিয়মের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

প্রকাশিত: ০৬. মে. ২০২০ | বুধবার

 

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল, মৌলভীবাজারঃ
মৌলভীবাজার শ্রীমঙ্গলে চাল বিতরণে অনিয়মের অভিযোগে ২ ইউপি সদস্যেক বরখাস্ত করা হয়েছে।
বরখাস্তকৃতরা হলেন, কালাপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান এবং একই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়র্ডের সংরক্ষিত আসনের সদস্য সাহিদা বেগম। সরকারী খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বরখাস্ত করা হয়েছে।
মঙ্গলবার (৫ মে) এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এই বরখাস্ত আদেশ দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ‘যেহেতু শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান এবং ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য সাহিদা বেগম রূপা কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।
স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪(১) অনুযায়ী তাদের বরখাস্ত করা হলো’।
এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম বলেন, সরকারী খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের একটি অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল। একই সাথে ওই দুই সদস্যদের শো’কজ করা হয়। কমিটির প্রতিবেদন ইউপি সদস্যদের বিরুদ্ধে অনিয়ম প্রমানিত হওয়ায় তাদের বিরুদ্ধে সরকারী খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণে স্থানীয় তদন্তে অনিয়ম প্রমানিত হয়েছে এবং মৌলভীবাজার জেলা প্রশাসসকের স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪(১) অনুযায়ী ইউপি সদস্যগনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেন।