এই মাত্র পাওয়া:

» লন্ডন প্রবাসী ডা. শম্পা দেওয়ান’র একক সংঙ্গীত সন্ধ্যা

প্রকাশিত: ১২. নভেম্বর. ২০২১ | শুক্রবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

মনোমুগ্ধকর গানের আয়োজন নিয়ে এবার বাংলাদেশে এলেন লন্ডন প্রবাসী ইউরোপের জনপ্রিয় কষ্ঠশিল্পী শম্পা দেওয়ান।
১১ নভেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য একক সংঙ্গীত সন্ধ্যার আয়োজন করেছেন রোটারী শওকত হোসাইন এবং নাসরিন আরা সোরাত আমিন। স্হান:: রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ।


ঢাকা জেলার দোহার থানায় জন্মগ্রহণ করেন এই গুণী শিল্পী। গানের হাতেখড়ি রবীন্দ্রনাথের গান দিয়ে। প্রথম উস্তাদ ছিলেন ভরত চন্দ্র দাস। নজরুল সংগীতে বুলবুল ললিতকলা ধানমন্ডি শাখার ছাত্রী ছিলেন তিনি। ওস্তাদ ছিলেন, ইয়াকুব আলী খান এবং লিউ জে বাড়ে। উচ্চাঙ্গ সংগীতের তালিম নিয়েছেন সন্ধিব দের কাছে। বর্তমানে ওস্তাদ মির সাহেব এর কাছ থেকে উচ্চাঙ্গ সংঙ্গীতের তালিম নিচ্ছেন।


তিনি বাংলাদেশ রেডিও ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী। বাংলা সিনেমায় তার ৫টি গান রয়েছে। সিনেমার দৈত গান করেছেন শিল্পী পলাশ ও এন্ডু কিশোর এর সঙ্গে। তার মিউজিক এ্যালবামের সংখ্যা ৫টি।
সংগীতার ব্যানারে তার প্রথম এ্যালবাম প্রকাশিত হয়। সাউন্ডটেক এর ব্যানারে ২০০৪ সালে। তিনি পেশায় একজন চিকিৎসক হয়েও শত ব্যস্ততার মাঝে গানকে ধরে রেখেছেন অনেক যত্ন করে।
তিনি শিল্পকলা একাডেমি লন্ডন এর প্রতিষ্ঠাতা, মূলত বাংলাদেশী বংশদ্ভূত শিশুদের মাঝে বাংলাভাষা এবং সংস্কৃতিকে বিদেশের মাটিতে পরিচিত করাই এর উদ্দেশ্য।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি, মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী , উপস্থিত ছিলেন,মাসুদ আহমেদ (প্রাক্তন নিয়ন্ত্রক ও নিরীক্ষক) ডাঃ ঝুমু খান (গায়ক)
ইঞ্জিনিয়ার. মোঃ আরিফুর রহমান গায়ক তারেক রোটারী পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর এস এ এম শওকেত হোসেন, রোটারী পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর এম হাফিজউল্লাহ, রোটারী পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর এম রুবায়েত হোসেন, এনসিসিবির সাবেক ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন, সাবেক অতিরিক্ত সচিব মিনিস্ট্রি নাসরীন আরাসুর, সূরাস গ্রুপের চেয়ারম্যান আশরাফুল ইসলাম প্রমুখ। উদ্দিন খান, কর্নেল জামিলসহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Facebook Pagelike Widget