» রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে বিএফইউজে-ডিইউজের শোক

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০২১ | শনিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
বরেণ্য সাংবাদিক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি একুশে পদকপ্রাপ্ত জ্যেষ্ঠ সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
আজ শনিবার (২৫ ডিসেম্বর, ২০২১ খ্রি.) বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, রিয়াজ উদ্দিন আহমেদ ছিলেন এ দেশের সাংবাদিক জগতের এক আলোকবর্তিকা। পেশার মর্যাদা রক্ষা এবং সকল গণতান্ত্রিক আন্দোলনে তিনি যে সাহসী ভূমিকা রেখেছেন, তা চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন অভিভাবককে হারালেনÑযা অপূরণীয়।
বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
অনুরূপ শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শামসুল হক হায়দরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমান ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল আউয়াল, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি মোঃ আনিসুজ্জামান ও সাধারণ সম্পাদক আবুল হাসান হিমালয়, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা ও সাধারণ সম্পাদক গণেশ দাস, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আনছার উদ্দিন, কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খান ও সাধারণ সম্পাদক আব্দুল জলিল ভূইয়া, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের সভাপতি মো. মাহফিজুল ইসরাম রিপন ও সাধারণ সম্পাদক আতিউর রহমান, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি আবদুর রাজ্জাক বাচ্চু ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুকুল, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সভাপতি এম আইউব আলী ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সভাপতি এইচ এম দেলোয়ার ও সাধারণ সম্পাদক মোঃ হেদায়েত উল্লাহ এবং সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন ও সাধারণ সম্পাদক খালেদ আহমদ।
রিয়াজ উদ্দিন আহমেদ আজ শনিবার দুপুর দেড়টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
সম্প্রতি তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে বাসায় চিকিৎসা নেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৬ ডিসেম্বর রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।
সাংবাদিকতায় গৌরবময় অবদানের জন্য রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৯৩ সালে একুশে পদক লাভ করেন। গত ২১ ডিসেম্বর তিনি বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হন।
আগামীকাল রোববার বেরা ১১ টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।