এই মাত্র পাওয়া:

» রিহ্যাব নির্বাচনে মনোয়নপত্র সংগ্রহ করতে গিয়ে লান্ছিত, পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে

প্রকাশিত: ০৪. অক্টোবর. ২০২১ | সোমবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

আসন্ন রিহ্যাব নির্বাচন (২০২১-২০২৩) এর মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য রিহ্যাব সচিবালয়ে পরিচালক পদপ্রার্থীরা গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেনি। বর্তমান সভাপতি আলমগীর শামসুল আলামিনের অনুসারীরা মনোনয়ন পত্র সংগ্রহ করতে আসা সাধারন সদস্যদের বাধা প্রধান করেন। একপর্যায়ে মনোনয় প্রত্যাশীদের শারীরীকভাবে লান্ছিত ও অপদস্থ করে।

অদ্য ০৪ অক্টোবর ২০২১ ইং বেলা ১২ ঘটিকায় “রিহ্যাব সচিবালয়”, ন্যাশনাল প্লাজা, ১/জি, বীর উত্তম সি আর দত্ত রোড (সানারগাঁ রোড), কলাবাগান, ঢাকা হতে মনোনয়নপত্র সংগ্রহ করতে যায় রিহ্যাবের সাবেক নেতৃবৃন্দ ও সাধারন সদস্যবৃন্দ।
সাধারণ সদস্যদের অধিকার ও নিরপেক্ষ নির্বাচন আদায়ের লক্ষ্যে গঠিত সংগঠন রিয়েল এষ্টেট ফোরাম এর নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ মনোনয়নপত্র সংগ্রহ করতে যায়। এসময় রিহ্যাবের সাবেক সাধারন সম্পাদক ও জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ ওয়াহিদুজ্জামান, ইম্পেরিয়াল কনসালটেন্ট এন্ড ডেভেলপমেন্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শামীম রেজা, ঐশী প্রপার্টিজ লিঃ এর চেয়ারম্যান আইয়ুব আলী, প্রিমিয়ার হাউজিং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোসেন, নগর ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার একে সেলিম, আর এফ বিল্ডার্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হাজী দেলোয়ার হোসেন, মোঃ জাফর আহমেদ, সাবেক পরিচালক এএফএম ওবায়দুল্লাহ, এবং ডমিনিয়ন প্রপার্টিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ লাবিব বিল্লাহপ্রমূখ, এস এস আর এম ডেভেলপারস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক কমান্ডার মোস্তফা শহীদ (অবঃ)।উল্লেখিত সদস্যরা রিহ্যাবে বেলা ১১.৩০টায় মনোনয়ন পত্র নিতে রিহ্যাব সচিবালয়ে প্রবেশ করতে চায়। এসময় রিহ্যাবের সহসভাপতি কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্চ (ফিন্যান্স) প্রকৌশলী সোহেল রানা ও পরিচালক সেলিম রাজা পিন্টুসহ পূর্বে থেকে রিহ্যাব অফিসে থাকা অনেক বহিরাগত লোকজন বাধা প্রধান করে।এসময় আনন্দ টিভির একজন রিপোর্টার আহত হয়।এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। অবশেষে রিহ্যাবের সাবেক সভাপতি নসরুল হামিদ বিপু এ বিষয়ে সমাধান করবেন বলে রিহ্যাব কর্তৃপক্ষ সময় চান। পরবর্তীতে পুলিশের অনুরোধে মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র না নিয়ে চলে আসেন।
পরে রিহ্যাব কার্য্যালয়ের নীচে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে মনোনয়ন প্রত্যাশীরা তাদের বক্তব্য তুলে ধরেন।

এ প্রসঙ্গে রিহ্যাব সদস্য ডমিনিয়ন প্রপার্টিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ লাবিব বিল্লাহ বলেন নির্বাচন বোর্ড কেউ এখানে উপস্থিত নেউ তাহলে কিভাবে একটা নির্বাচন সুষ্ঠ হয়?
ঐশী প্রপার্টিজ লিঃ এর চেয়ারম্যান আইয়ুব আলী উপস্থিত সাংবাদিকদের বলেন এক যুগ ধরে এভাবে আমাদের মনোনয়ন বন্ধ করে সাধারন সদস্যদের মনোনয়পত্র কিনতে দেয়া হয়না। এবার আমরা নির্বাচন চাই তাই সবাই আজ ঐক্যবদ্ধ।

ল্যান্ডমার্কস ডেভেলপমেন্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আলিম উল্লাহ বলেন আমার মনোনয়পত্র সংগ্রহের আবেদন ছিঁড়ে ফেলে রিহ্যাব কর্তৃপক্ষ ও বহিরাগতরা মিলে। এবিষয়ে কলাবাগান থানায় সাধারন ডায়রী করা হয়েছে।

রিয়েল এষ্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর পরিচালনা পর্ষদ নির্বাচন(২০২১-২০২৩)তফসিল ঘোষণা করা হয়েছে।সে মোতাবেক সাধারণ সদস্যবৃন্দ নির্বাচনের প্রস্তুতি গ্রহন করছে। ০২ অক্টোবর থেকে ০৭ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ ও ১০ নভেম্বর নির্বাচন হবার কথা রয়েছে।
আবাসন শিল্পের সর্ববৃহৎ সংগঠন রিহ্যাবের নির্বাচনকে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক করার জন্য রিয়েল এষ্টেট ফোরাম নামে একটি সংগঠন তৈরি করে।

 

Facebook Pagelike Widget