» রাজনগরে জেলা তথ্য অফিসের আয়োজনে ২দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

প্রকাশিত: ০৯. মার্চ. ২০২০ | সোমবার

 

জোবায়ের আহমদ,মৌলভীবাজার,জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

মৌলভীবাজার সদর উপজেলার রাজনগরে জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলার পোর্টিয়াস মডেল উচ্চ বিদ্যালয়ে ২দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার ৯ই মার্চ সকালে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীন জিওবি খাতের আওতায় এ শিশুমেলার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন।
রাজনগর উপজেলা নির্বাহী অফিসার উর্মি রায় এর সভাপতিত্বে আয়োজিত শিশুমেলায় স্বাগত বক্তব্য রাখেন-জেলা তথ্য অফিসার আব্দুছ ছাত্তার,রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দীন মাসুদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ প্রমুখ।

শিশুমেলায় প্রধান অতিথির বক্তব্যে বেগম নাজিয়া শিরিন বলেন- শিশুর বিকাশ উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে।শিশু ও নারীদের পূর্ণ সহায়তা দেয়া ও শিশুর বিকাশে বিদ্যালয়ের শিক্ষকদের ভূমিকার পাশাপাশি অভিভাবকদের সচেতন হতে হবে। বাচ্চাদের কাপড় পরিষ্কার রাখতে হবে। এছাড়াও করোনা ভাইরাস যেসব কাজের দ্বারা ছড়ায় তা থেকে বিরত থাকতে হবে। বিশেষ করে কোলাকোলি, হ্যান্ডসেক, হাঁচি বা কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে দিতে হবে।

শিশুমেলায় শিশুদের জন্য ১০টি স্টল স্থাপন করা হয়েছে। এসব স্টলে বিভিন্ন প্রদর্শনির ব্যবস্থা করা হয়েছে।