» রাজধানীতে হঠাৎ স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: ০২. এপ্রিল. ২০২০ | বৃহস্পতিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম ।।    করোনা ভাইরাস মোকাবেলায় রাজধানী ঢাকাসহ সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। এর মধ্যেই চলছে তীব্র তাপদহ। ফলে ঘরবন্দি মানুষগুলো যেন দুর্বিষহ অবস্থায়। ফলে মানুষগুলোর প্রত্যাশা একটু বৃষ্টির। প্রত্যাশার সেই বৃষ্টি এলো বিকেলে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসের পরপরই বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলের দিকে হঠাৎ রাজধানীর আকাশ কালো মেঘে ঢেকে গেল। এরপরই বিদ্যুৎ চমকাতে লাগলো। বিকেল ৪টার দিকে রাজধানীর কিছু এলাকায় নেমে এলা বৃষ্টি।

দুপুর ৩টার পর থেকেই রাজধানীর আকাশে কালো মেঘের আনাগোনা শুরু হয়। বিকেল ৩টার দিকে ফোঁটা ফোঁটা বৃষ্টি ঝরলেও রাজধানীর আশপাশে বৃষ্টিপাত হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

এর আগে বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৭২ ঘণ্টায় অর্থাৎ তিন দিনে দেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া সারা দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, মাইজদী কোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা ও মোংলায় ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।