এই মাত্র পাওয়া:

» মৌলভীবাজারে সাংবাদিককে হত্যার হুমকিতে আরজেএফ এর নিন্দা

প্রকাশিত: ১৫. মে. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

স্বাধীন মত প্রকাশে সন্ত্রাসীদের জগন্য হামলার ঘটনায় সংবাদকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। মৌলভীবাজার জেলার কমলগঞ্জে প্রতিবন্ধির ৭০ হাজার টাকা আত্মসাৎ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে রুর‍্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সদস্য
দৈনিক নতুনদিন পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক আব্দুল বাছিত খানকে মুঠোফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও ১৩ মে বৃহস্পতিবার ইফতারের আগমুহূর্তে রহিমপুর ইউনিয়নের বড়চেগ গ্রামের চিহ্নিত সন্ত্রাসী করম উদ্দিনের পুত্র হারুন রশীদ, মৃত শামছুজ্জামানের পুত্র হাসান আহমদ, রামচন্দ্র পুর গ্রামের সিরাজ মিয়ার পুত্র শাহান মিয়াসহ ৩/৪ জন লোক তার বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজ ও খুন গুম করার হুমকি প্রদান করে তাকে তুলে নিয়ে যেতে চায়।

পরে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জকে এই সংবাদকর্মী বিষয়টি অবগত করলে ও স্থানীয়রা আসলে সন্ত্রাসীরা দ্রুত স্থান ত্যাগ করে চলে যায়। খুন গুমের হুমকি প্রদানসহ বাড়িঘর জ্বালিয়ে গ্রাম থেকে উচ্ছেদ করবে অবস্থা ভয়াবহ হবে বলে হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করে।
ইফতারের পরে কমলগঞ্জ থানার পুলিশ সদস্য কামরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সাংবাদিক বাছিত খানের বাড়িতে যান এবং এসব বিষয় খোঁজখবর নেন।
এব্যাপারে কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করেছেন সংবাদকর্মী আব্দুল বাছিত খান। ডায়রী নং- ৫৬৫।
এই ঘটনায় মৌলভীবাজারে কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সচেতন মহলের প্রশ্ন সন্ত্রাসী হারুন রশিদ গংদের খুটির জোর কোথায়? রহিমপুর ইউনিয়নে একের পর এক সন্ত্রাসী কর্মকান্ডে ভয়ে কেউই কথা বলতে সাহস পান না। অতিতে অনেক মানুষের বাড়িঘর ও ব্যক্তির উপর হামলা করেছে এই সন্ত্রাসী চক্র।

ন্যাক্কারজক ঘটনায় রুর‍্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও হুমকিদাতা সন্ত্রাসিকে দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

Facebook Pagelike Widget