এই মাত্র পাওয়া:

» মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের নতুন সদস্য নিবন্ধন এবং ওরিয়েন্টেশন প্রোগ্রাম সহ মতবিনিময় সভা

প্রকাশিত: ২৫. নভেম্বর. ২০২০ | বুধবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
গত ১৮ ই নভেম্বর ঢাকা -৬ আসন ভিত্তিক(নবাবপুর)এ
‘মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন’ এর নতুন নিবন্ধিত সদস্যদের সাথে ওরিয়েন্টেশন এবং মত বিনিময় সভা অনুসঠিত হয়।উক্ত অনুসঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল ভাবে যুক্ত ছিলেন সংগঠনের চেয়ারম্যান সাবেক মেয়র (ঢাকা দক্ষিন) মোহাম্মদ সাঈদ খোকন এবং ভাইস চেয়ারম্যান ওমর আলীর সভাপতিত্বে অনুসঠানটি পরিচালিত হয়। মোহাম্মদ সাজেদ ব্যাপারী সংগঠনের সমন্বয়ক হিসাবে দায়িত্বপালন করেন। ওরিয়েন্টেশন প্রোগ্রাম এর সহযোগিতায় ছিলেন সংগঠন এর জন সংযোগ কমকর্তা মোঃ হাবিবুল ইসলাম সুমন। রাজধানীর বিভিন্ন এলাকায় দুঃস্থ অসহায় এবং অসুস্থ দরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয়েই এই সংগঠন গঠিত হয়েছে। করোনাকালীন সময় থেকে এখন পর্যন্ত খাবার এবং স্বাস্থ্যসেবা দিয়ে অসহায় মানুষের পাশে থাকার অনবরত চেষ্টা করছেন সংগঠনের সদস্যগন। ওরিয়েন্টেশন প্রোগ্রাম এর মাধ্যমে সাধারণ মানুষের আরো কিছু সমস্যা সামনে এসেছে। যা নিম্নে প্রকাশ করা হলোঃ-
১/ গার্মেন্টস কর্মী,বাসায় কাজ করে কিংবা বিধবা – এমন মহিলা দের, সন্তানদের জন্য বিনামূল্যে লেখা পড়ার ব্যবস্থা করা।
২/সামনেই শীত তাই দুঃস্থ ও অসহায় দের মাঝে শীতবস্ত্র বিতরন করা।
৩/ চক্ষু সেবার পাশাপাশি শিশুদের ঠান্ডাজনিত রোগ এবং মহিলাদের বিভিন্ন গাইনি সমস্যা এই স্বাস্থ্যসেবার আওতায় আনা।
৪/করোনা কালীন সময়ে ঘরে বসেই যেন কর্মহীন মহিলা রা কাজ করতে পারে ছোট পরিসরে হলেও হাতের কাজ ও সেলাই শিক্ষার ব্যবস্থা করা।
৫/বর্তমানে এসব দরিদ্র মানুষের স্বজনদের মৃত্যু হলে দাফনকাফনের জন্য একটা বড় টাকা গুনতে হচ্ছে যা সাবেক মেয়র (সাঈদ খোকন) এর সময় ফ্রী তেই সম্ভব ছিল।
সকল সদস্য দের বিভিন্ন সমস্যা এবং মতামত জেনে সংগঠনের চেয়ারম্যান সাবেক মেয়র সাঈদ খোকন সকল কে আশ্বস্ত করেন যে খুব শীঘ্রই তিনি এই সকল বিষয় গুলি নিয়ে উনার কমিটির সাথে আলাপ করবেন এবং দ্রুত সমাধানের জন্য ব্যবস্থা নিবেন।

Facebook Pagelike Widget