» মানুষ মানুষকে ভালোবাসে শুধু মাত্র স্বার্থের জন্য

প্রকাশিত: ০৫. এপ্রিল. ২০২২ | মঙ্গলবার

 

          ।।সায়মা শাহনাজ পিংকি।। 
জীবন তখন‌ই সহজ ছিল যখন বুঝতে পারতাম না মানুষ মানুষকে ভালোবাসে শুধু মাত্র স্বার্থের জন্য। আমাদের সব থেকে ভালো এবং সুন্দর মূহুর্ত গুলো আমরা অনেক আগেই পেরিয়ে এসেছি।

সব থেকে অবাক করার বিষয় কি জানেন.. এই স্বার্থপর পৃথিবীতে থাকতে থাকতে এবং স্বার্থপর মানুষের সাথে মিশে আমরা নিজেরাই কখন যে স্বার্থপর হয়ে উঠেছি আমরা নিজেরাই টের পাই না।

কিছু কিছু মানুষ এই প্রকৃতির নিয়ম ভেঙে নিজের মতো করে বাঁচতে চায়, করতে চায় তার মন যখন যেটা বলে সেটা করতে। তারা  খুব করে চায় মুক্ত আকাশে উড়ন্ত পাখির মতো করে উড়ে যেতে।

নিজেকে বন্দী করে রাখতে রাখতে এরা খাঁচা বন্দী পাখির মতো করে ডানা ঝাপটে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে কখন সে মুক্তি পাবে। মুক্তি হয়তো মিলে না তাদের, তবে একটা আশা নিয়ে বেঁচে থাকে মুক্তি তারা পাবেই কোন না কোন সময়,হয়তো এই অপেক্ষার অবসান ঘটে না।

নিয়ম করে প্রতিটা মূহুর্তে মানুষকে কলমের কালি দিয়ে অনুপ্রাণিত করা যায়, কিন্তু আমাদের জীবন কলমের কালির মতো করে অতিবাহিত হয় না। আপনি যতই অনুপ্রেরণার এবং মোটিভেট বাক্য শুনেন না কেন,আপনি নিজে না চাইলে নিজের চেষ্টা না থাকলে আপনি আপনার জীবন কখনোই পরিবর্তন করতে পারবেন না।

একটি সুখী আত্মা একটি নিষ্ঠুর পৃথিবীর জন্য শ্রেষ্ঠ ঢাল। কেউ তোমার মতো বিশেষ নয়,কেউ তোমার মতো পবিত্র নয়। আপনার নিজেকে রক্ষা করার সব থেকে ভালো উপায় আপনি নিজেকে ছেড়ে না দেওয়া, নিজেকে ছেড়ে দিলে আপনার পুরো পৃথিবী আপনাকে গুড বাই বলে।

 

লেখক পরিচিতঃ সায়মা শাহনাজ পিংকি
প্রেসিডেন্ট, জাতীয় মহিলাপার্টি, পঞ্চগড়।
প্রেসিডেন্ট, মার্সেল শোরুম এক্সক্লুসিভ, চরফ্যাশন, ভোলা।