» মাননীয় প্রধান মন্ত্রীর নিকট বঙ্গমাতা সাংস্কৃ‌তিক জো‌টের প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি শেখ শাহ আলমের খোলা চি‌ঠি

প্রকাশিত: ১৭. এপ্রিল. ২০২০ | শুক্রবার

 

মাননীয় প্রধানমন্ত্রী, দেশ রত্ন শেখ হা‌সিনা আসসালামু আলাইকুম।

হে মহান রাষ্ট্র নায়ক, মানবতার মা, দেশ দরদী শেখ হা‌সিনা ক‌রোনা ভাইরাস (কো‌ভিড-১৯) সংক্রমণ জ‌নিত মহামা‌রি‌তে সারা দেশে নিত্য প্র‌য়োজনীয় দোকান ছাড়া সমস্ত ব্যবসা প্র‌তিষ্ঠান ব‌ন্ধের কার‌ণে অ‌নে‌কের অা‌য়ের উৎস বন্ধ হ‌য়ে‌ছে। দে‌শের ক্রা‌ন্তিকা‌লে অসহায়, দুস্থ, নিম্ন অা‌য়ের মানু‌ষের পা‌শে অ‌নে‌কেই দা‌ঁড়ি‌য়ে‌ছেন। সরকারী ছাড়াও নানা ভা‌বে তারা সহ‌যোগীতা পা‌চ্ছে। কিন্তু মধ্য‌বিত্ত যারা তা‌দের বুক ফাঁ‌টে তো মুখ ফো‌টে না। তারা নির‌বে চো‌খের জল ফে‌লে, সৃ‌ষ্টিকর্তার কা‌ছে কান্নাকা‌টি ক‌রেন। এছাড়াও শিল্পী সা‌হি‌ত্যিক ও সাংস্কৃ‌তিক কলা কৌসুলীবৃন্দ সাংবা‌দিক ভাই ও বো‌নেরা যারা লাই‌নে দাঁ‌ড়ি‌য়ে ত্রাণ নি‌তে লজ্জা বোধ ক‌রেন।

এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী অাপনার কা‌ছে অামার অাকুল অা‌বেদন, অাপনার ঘো‌ষিত প্র‌নোদনার অর্থ য‌থেষ্ট পরিমা‌নে হ‌য়ে‌ছে ব‌লে ম‌নে ক‌রি। উক্ত অর্থ নিম্ন অা‌য়ের মানু‌ষের পাশাপা‌শি মধ্য‌বিত্তরাও যা‌তে পায়। এবং উক্ত বন্ট‌নে যা‌তে দূর্নী‌তি না হয় তার জন্য স্থানীয় প্রশাস‌নের সা‌থে ‌সেনাবা‌হিনী‌কে দা‌য়িত্ব দেবার জন্য বি‌শেষভা‌বে অনু‌রোধ কর‌ছি।

‌হে বঙ্গ কন্যা, সাহসী যোদ্ধা মাননীয় প্রধানমন্ত্রী অাপ‌নি সাহসীকতার স‌হিত অ‌নেক মোকা‌বেলা ক‌রে জয়ী হ‌য়ে‌ছেন। এবারও অাপনি জয়ী হ‌বেন ইনশাঅাল্লাহ। যেভা‌বে অাপ‌নি সারাদে‌শের প্রশাসন ও অাইনশৃঙ্খলায় ও স্বাস্থ্য সেবায় ক‌ঠোর দৃ‌ষ্টি রে‌খে‌ছেন অামরা অাশাব‌াদী সাফল্য নিশ্চই হ‌বে শুধু ত্রা‌ণের ব্যাপা‌রে অা‌রো ক‌ঠোর হ‌তে হ‌বে। দূর্নী‌তিবাজ‌দের চক্রান্ত যা‌তে অাপনা‌কে অাচড় লা‌গা‌তে না পা‌রে।

অপনার মঙ্গল কামনায়, আপনার স্নেহধন্য।

‌লেখক-শেখ শাহ আলম
প্র‌তিষ্ঠাতা সভাপ‌তি
‌বঙ্গমাতা সাংস্কৃ‌তিক জোট।