» মাধবপুরে রেলক্রসিংয়ে ট্রাক-ট্রেন সংঘর্ষে আহত ১

প্রকাশিত: ২৬. ফেব্রুয়ারি. ২০২০ | বুধবার

এস এম রাকিব, মাধবপুর ( হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে একজন আহত হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৭ টার দিকে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের তেলিয়াপাড়া রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর এই রেলপথে প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে ট্রেন যোগাযোগ । মহাসড়কের দুই দিকে শত শত যানবাহন আটকে যায়।

তেলিয়াপাড়া স্টেশনের গেইটম্যান সুরত আলী জানান , রেলক্রসিংয়ের দুই পাশের দুটি গেইটের একটি দীর্ঘদিন যাবত নষ্ট অন্যটি ভাঙ্গা, কোনরকম জোড়াতালি দিয়ে চালানো হচ্ছে। যে-ই পাশের গেইট নষ্ট সেই দিক থেকে একটি ট্রাক রেললাইনের উপর চলে আসে। একই সময়ে ঢাকা থেকে সিলেট গামী সুরমা এক্সপ্রেস ট্রেনটি চলে আসলে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকের চালক সেলিম মিয়া(৪০) গুরুতর আহত হন। তাকে ব্রাহ্মনবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্হানীয় সূত্রে জানা যায়, সকালে তেলিয়াপাড়া রেলক্রসিংয়ে ঢাকা থেকে সিলেট গামী সুরমা এক্সপ্রেস ট্রেন যাওয়ার সময় একটি ট্রাক রেললাইনে উঠে পড়ে। ফলে ট্রেনের আঘাতে ট্রাকটি ছিটকে গিয়ে পার্শ্ববর্তী একটি দোকানে গিয়ে পড়ে । এসময় দোকানে কেউ ছিল না।

তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো: গোলাম মোস্তফা জানান, রেল গেইট নষ্ট থাকায় ট্রাক চালক বুঝতে পারেনি ট্রেন আসছে। দুর্ঘটনার ফলে রেলপথ ও সড়কপথের যোগাযোগ বন্ধ হয়ে যায়। পুলিশ এসে ট্রাকটি সরানোর ব্যবস্থা করে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

দুর্ঘটনার সময় দায়িত্ব পালনরত গেইটম্যান নূর ইসলাম জানায়, আমি রাতের ডিউটি করেছি কিন্তু সকাল ৬ টায় সুরত আলী না আসায় আমি তখনো দায়িত্ব পালন করেছিলাম। সকাল ৬:২৬ সময় ঢাকা থেকে সিলেট গামী সুরমা এক্সপ্রেস ট্রেন আসলে আমি পূর্ব দিকের গেইট বন্ধ করে পশ্চিম দিকে গিয়ে যানবাহনকে সিগনাল দেই যে ট্রেন আসছে। এসময় একটি দ্রুতগামী ট্রাক ( সিলেট ট-০২-০১১৩) আমার সিগনাল অমান্য করে রেললাইনে উঠে পড়ে।ফলে ট্রেনের ইঞ্জিনের আঘাতে ট্রাকটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।