» মমেক হাসপাতালে একদিনেই ১৮ জন স্বাস্থ্যকর্মীর দেহে করোনাভাইরাস শনাক্ত

প্রকাশিত: ২৫. এপ্রিল. ২০২০ | শনিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।    ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে একদিনেই ১৮ জন স্বাস্থ্যকর্মীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় মমেক হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা শেষে এ তথ্য জানা যায়।

আক্রান্তদের মধ্যে ছয়জন চিকিৎসক ও বাকি ১২ জন স্বাস্থ্যকর্মী। এ নিয়ে গত চারদিনে এই হাসপাতালে চিকিৎসকসহ ৩৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক সাইফুল ইসলাম বলেন, সম্প্রতি বেশ কয়েকটি ওয়ার্ডে করোনায় আক্রান্ত রোগীরা তথ্য গোপন করে চিকিৎসাসেবা গ্রহণ করেছিলেন। পরবর্তী সময়ে বিষয়টি নজরে এলে ওই সব ওয়ার্ডে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়।’

তিনি বলেন, ‘পর্যায়ক্রমে তাদের নমুনাও পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত ১৩ জন চিকিৎসকসহ ৩৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।’

এর আগে করোনা আক্রান্তরা তথ্য গোপন করে চিকিৎসা নেওয়ার অভিযোগে হাসপাতালটির মেডিসিন বিভাগের তিনটি ওয়ার্ড, কিডনি ডায়ালাইসিস ইউনিট ও গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করে মমেক হাসপাতাল কর্তৃপক্ষ।