» ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির মানববন্ধন

প্রকাশিত: ০৮. মে. ২০২২ | রবিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

লুটেরা সরকারের বিরুদ্ধে রান্নাঘর থেকে গণবিক্ষোভের সূচনা করার আহ্বান।

শনিবার সকাল এগারোটায় ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আমার বাংলাদেশ পার্টি ( এবি পার্টি ) ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে সরকার তেল নিয়ে যে তেলেসমাতি করলো তা জনগণ মেনে নিতে পারেনা। এই জুলুমবাজ সরকার দ্রব্যমূল্য নিয়ে জনগণের সাথে তামাশায় মেতেছেন। কোন দেশের সরকার প্রধান এমন কথা বলতে পারেন না। তিনি মধ্যযুগীয় স্বৈরশাসকদের মতো জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার বদলে খাবার নিয়ে নিত্য নতুন বক্তব্য হাজির করছেন।
তিনি অবিলম্বে তেল সহ সকল খাদ্য দ্রব্যের দাম কমানোর আহবান জানান। তা না হলে জনগণকে সাথে নিয়ে এবি পার্টি সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলবে।
মজিবুর রহমান মঞ্জু বলেন, আমরা একটি ফ্যাসিস্ট সরকারের অধিনে এমন অবস্থায় আছি যে পুরো রমজান মাস দ্রব্যমূল্য নিয়ে আমাদেরকে আন্দোলন করতে হয়েছে। এমনিতেই মানুষের আজ ত্রাহি অবস্থা এর মধ্যে জালেম সরকার জনগণের দিকে খেয়াল না রেখে সয়াবিনের দাম লিটারে চল্লিশ টাকা বৃদ্ধি করেছে। তিনি বলেন, লুটেরা সরকারের বিরুদ্ধে মা বোনদের রান্নাঘর থেকে গণবিক্ষোভের সূচনা করতে হবে। তিনি বলেন, আমরা যেভাবে প্রতিটি কাজে বিসমিল্লাহ বলি, মা বোনেরা যেন চুলায় রান্নার হাঁড়ি চড়ানোর আগে বিসমিল্লাহির রাহমানির রাহিম বলে এই জালিম, লুটেরা সরকারের গজব থেকে আল্লাহর কাছে পানাহ চেয়ে দোয়া করে দোয়া করেন।

সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, অবিলম্বে তেলের দাম কমাতে হবে। সকল সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তিনি প্রধান মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি জনগণের বিরুদ্ধে আর কত অবস্থান নিবেন! জনগণের খাবার নিয়ে প্রতারণা ও উপহাস বন্ধ করুন। নইলে গণমানুষের ক্ষোভে আপনাদের পতন আবশ্যম্ভাবী।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবনেতা এম ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের নেতা আনোয়ার ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নাসির, শফিউল বাসার, মিনহাজুল আবেদীন শরীফ, আব্দুল হালিম নান্নু, মোঃ সেলিম খান, সুলতানা রাজিয়া, আনোয়ার হোসাইন, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, মশিউল আজম চৌধুরী সাকিব, মাসুদ জমাদ্দার রানা, আহমদ বারকাজ নাসির, মির্জা সাইফুল ইসলাম, শীলা আক্তার সহ অন্যান্য নেতৃবৃন্দ।