» ব্রিটিশ প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি, হাসপাতালে স্থানান্তর

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০২০ | সোমবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।      ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১০ দিন পর শারীরীক অবস্থার অবনতি দেখা দিয়েছে। তাই আজ সোমবার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

করোনা আক্রান্ত হওয়ার পর গত ১০ দিন ধরে আইসোলেশনে ছিলেন বরিস জনসন। রোববার সন্ধ্যায় তার শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে। খবর বিবিসি অনলাইনের।

বিশেষজ্ঞ চিকিৎকরা তাকে পরীক্ষা-নিরীক্ষ করছেন। তিনি হাসপাতালেই থাকবেন নাকি ১১ ডাউনিং স্ট্রিটে চলে যাবেন তা নিশ্চিত হওয়া যায়নি।

বরিস জনসনকে হাসপাতালে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রীর ডাক্তারের পরামর্শে আজ রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে পরীক্ষার জন্য। এটা মূলত সতর্কতামূলক পদক্ষেপ। কারণ, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় গেল ১০দিন ধরে তিনি আইসোলেশনে আছেন।

তিনি আরও বলেন, অসুস্থ অবস্থাতেই প্রধানমন্ত্রী জাতীয় স্বাস্থ্য সেবার (এনআইচএস) সকলকে ধন্যবাদ জানিয়েছেন তাদের অবিশ্বাস্য ও কঠোর পরিশ্রমের জন্য। পাশাপাশি জনগনকে সরকারের উপদেশ মেনে চলার কথা বলেছেন।

প্রসঙ্গত. গত ২৭ মার্চ প্রধানমন্ত্রী করোনা পজিটিভ হন। সেদিন থেকেই তিনি বাসা থেকে কাজ করছিলেন। করোনা আক্রান্ত হওয়ায় শুক্রবার থেকে তিনি ভিডিও এর মাধ্যমে সভা ও অন্যান্য কাজ চালিয়ে যান।