» বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গাইবান্ধা আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী

প্রকাশিত: ১৫. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

সঞ্জয় সাহা, গাইবান্ধা প্রতিনিধি: ” উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনাভাইরাস মুক্ত জীবন গড়ি” এই প্রতিপাদ্যে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে গাইবান্ধায় আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী পালিত হয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক আয়োজিত আলোচনা সভা বৃহস্পতিবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও হাত ধোয়া কর্মসূচীর উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো: আব্দুল মতিন।
এতে গাইবান্ধা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: সাদেকুর রহমান এর সভাপতিত্বে ও জেলা প্রশাসন কার্যালয়ের নিবার্হী ম্যাজিষ্ট্রেট শাহীন দেলওয়ার এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগ গাইবান্ধা জেলা শাখার সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক।

অন্যান্যদের বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রেজওয়ান হোসেন, গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেব, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির অফিসার গোলাম মোস্তফা, ফ্রেন্ডশিপ গাইবান্ধার সমন্বয়কারী আব্দুস সালাম, এস,কে এস ফাউন্ডেশন এর সমন্বয়কারী আশরাফুল আলম, বেসরকারি সংস্থা জিইউকের সমন্বয়কারী আফতাব হোসেন, সঙ্গ প্রকল্প টেকনিক্যাল অফিসার আফরিনা আক্তার প্রমুখ।

সহযোগীতায় ছিলেন, গাইবান্ধা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি, ফ্রেন্ডশিপ গাইবান্ধা, বেসরকারি সংখ্যা জিইউকে, এস,কেএস ফাউন্ডেশন সঙ্গ।

উল্লেখ্য, বক্তারা বলেন, নিজের সুরক্ষার জন্য স্বাস্থ্যসম্মত থাকতে হবে। হাত ধোয়ার নির্ধারিত নিয়ম রয়েছে। নিয়ম অনুযায়ী হাত ধুতে হবে। বারবার প্রয়োজন মত সাবান ও পানি দিয়ে হাত ধুয়ে ফেলতে অ্যালকোহল যুক্ত হ্যান্ডরাব দিয়ে হাত পরিষ্কার করুন। সর্দি কাশির সময় টিস্যু পেপার দিয়ে নাক মুখ ঢেকে ফেলুন। ব্যবহারের পর দ্রুত ঢাকনা যুক্ত বিনে ফেলে দিন ও হাত ধুয়ে ফেলুন। সর্দি কাশি ও জ্বরে আকান্ত ব্যাক্তির কাছে যাওয়া থেকে বিরত থাকতে নির্দেশ দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৫ বার

[hupso]
Facebook Pagelike Widget