» বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে বিএসএমএমইউতে রোগীদের ভিড়

প্রকাশিত: ১৭. মার্চ. ২০২০ | মঙ্গলবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

আজ (মঙ্গলবার) এ কার্যক্রমের উদ্বোধন করেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন বিভাগের চিকিৎসক আউটডোরে আগত রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করবেন। এ উপলক্ষে বিএসএমএমইউ ক্যাম্পাস নানা রঙ্গীন ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে।

সকাল সাড়ে ৮টায় বিএসএমএমইউ আউটডোর ঘুরে দেখা গেছে, সরকারি ছুটির দিনে অসংখ্য নারী-পুরুষ ও শিশু বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে বিএসএমএমইউতে ছুটে আসছেন। লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করছেন।

তবে আগত রোগীদের মধ্যে করোনাভীতি দেখা গেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তাদের মাস্ক পরিধান করতে দেখা যায়। বিশেষ করে বয়স্ক রোগীদের বেশি সংখ্যায় মাস্ক পরতে দেখা যায়।

যাত্রাবাড়ী থেকে শ্বাসকষ্টের রোগী হারু মিয়াকে (৬০) ডাক্তার দেখাতে নিয়ে এসেছেন ছেলে জহিরুল ইসলাম। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি জানান, গতকাল থেকে তার বাবার গায়ে জ্বর ও শ্বাসকষ্ট হচ্ছে। করোনা আক্রান্ত হতে পারে এ আশঙ্কায় বিএসএমএমইউতে নিয়ে এসেছেন। আসার পথে ৬০ টাকা দিয়ে একটি মাস্ক কিনে বাবাকে পরিয়ে দিয়েছেন।

নুরুন্নাহার নামে একজন গৃহবধূ আউটডোরের সামনে প্রবেশপথে দাঁড়িয়ে ছিলেন। মোবাইল ফোনে তিনি কাউকে বলছিলেন, ‘ভাবছিলাম আইজ ভিড় কম অইবো কিন্তু আইয়া দেহি অনেক ভিড়।’

বিএসএমএমইউ জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চিকিৎসক সকালেই রোগী দেখার জন্য আউটডোরে এসেছেন। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে আজ তারা নিজেরাই রোগী দেখছেন।