» বিত্তশালীরা মানবিক হলে অসহায়রা স্বাভাবিক থাকবে: এ,এইচ, আর,আই

প্রকাশিত: ২০. এপ্রিল. ২০২০ | সোমবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।     
করোনাভাইরাস সংক্রান্ত বৈশ্বিক মহামারীতে বসে নেই আন্তর্জাতিক মানবাধিকার বাস্তবায়ন সংস্থা Access to Human Rights Int.AHRI. করোনাভাইরাস সংক্রান্ত সঠিক তথ্য ও সচেতনতা বৃদ্ধি করা এবং ধৈর্য ধারণ করে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে পরিস্থিতি মোকাবিলা করে কিভাবে এই বৈশ্বিক সমস্যা থেকে উত্তরণ হওয়া যায় তা নিয়ে কাজ করে যাচ্ছে সংস্থাটি।

দেশের এই ক্রান্তিকালে মাননীয় প্রধানমন্ত্রী আহ্বানে সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষ ও পরিবারকে সচেতনতার পাশাপাশি জীবানু নাশক উপকরণ , মাস্ক, সেনিটাইজার ,সাবান , হ্যান্ড ওয়াশ এবং খাদ্য উপকরণ ঘরে ঘরে নিজ হাতে পৌছে দিয়ে সহযোগিতা করে আসছে এক ঝাঁক তরুন প্রান।
AHRI এর পক্ষ থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যেমন : চট্টগ্রাম, পাবনা, নারায়ণগঞ্জ ও কুমিল্লায় এই পর্যন্ত প্রায় ১০০০ পরিবারকে এবং অসুবিধায় থাকা মানুষের মাঝে এসব পণ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন।

এ এইচ আর আই এর চেয়ারম্যান ও এ ওয়াই সি এর ভাইস প্রেসিডেন্ট আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মানবাধিকার আইনজীবী মোঃ এনামুল হক এনাম এর নেতৃত্বে সংস্থার ভাইস চেয়ারম্যান এডঃ শাহানা পারভীন, এড: লুবনা ইয়াসমিন, মিসেস রোকসানা আমীর, মিসেস জেসমিন নিলুফার, ইশতিয়াক আহমেদ বেলাল, আব্দুল হাই সেলিম, ডা: মাহমুদা চৌধুরী , ফারজানা বারী, মাজেদ খাতুন মনি, মো শাহ জালাল, রিয়াজুল হক অন্তু, মাহমুদুল হাসান রানা, ফয়সাল আহমেদ, মো আসিকুজ্জামান এবং লিখন হাসান সহ জেলা ও থানা পর্যায়ের মহৎপ্রান মানবাধিকার ব্যাক্তিগন এই সেবামুলক মানবাধিকার কাজে অংশ গ্রহণ করেন ।

জনাব হক বলেন, যেকোনো মহামারী ও প্রাকৃতিক দুর্যোগে AHRI এর টিম ক্ষতিগ্রস্ত অসহায় পরিবার ও মানুষের পাশে সবসময়ই ছিল ,আছে এবং থাকবে । সরকারের পাশাপাশি যে কোন মানবিক কাজ করতে আগ্রহী ও প্রস্তুত AHRI টিম। তিনি আরো জানান যে , করোনাভাইরাস সংক্রান্ত সঠিক তথ্য, ধৈর্য, সচেতনতা বৃদ্ধি ও পারস্পরিক সহযোগিতা মুলক কর্মসূচি চলমান থাকবে এবং এ কাজে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন ।