» বিআইডব্লিউটিএ কর্মচারী ও কর্মকর্তাদের ঝুঁকি ভাতা প্রদান ও করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুবরণ কারীদের আর্থিক ক্ষতিপুরনের জোর দাবি

প্রকাশিত: ২৮. এপ্রিল. ২০২০ | মঙ্গলবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

উদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বিআইডব্লিউটিএ একটি সেবা মূলক প্রতিষ্ঠান। দেশের মানুষের সেবা প্রদান এবং দেশের অর্থনীতিকে সচল রাখতে নৌ-সেক্টরে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে বিআইডব্লিউটিএ। অনেক ক্ষেত্রে কর্মযোগের কারনে এবং দেশের মানুষের জন্য নিজের জীবনের মায়া ত্যাগ করে ঝড়বৃষ্টি উপেক্ষা করে কাজ করে থাকে। অনুরূপ ভাবে মহামারী করোনাভাইরাসের প্রথম থেকেই এটি একটি সংক্রামন ব্যাধির কথা চিন্তা না করে কর্তৃপক্ষের নৌ-সেক্টরের কর্মকর্তা ও কর্মচারী এবং নৌ-সেক্টর কে সচল রাখার জন্য সংশ্লিষ্ট বিভাগের ভাসমান কর্মচারী ও কর্মকর্তা, নৌবন্দর সমূহের কর্মকর্তা ও কর্মচারী এছাড়াও অন্যান্য বিভাগের কর্মকর্তারা ও কর্মচারীরা নির্লস ভাবে কাজ করে যাচ্ছে।
ইতিমধ্যে সরকার কর্তৃক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা করতে গিয়ে কোন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী এই ভাইরাসে আক্রান্ত হলে বা মৃত্যুবরণ করলে তাকে আর্থিক ক্ষতিপুরণ দেওয়া হবে।
একই সঙ্গে ক্ষতিপুরণ পাবেন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে যারা কাজ করছে, মাঠ প্রশাসনে কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর, সশস্ত্র বাহিনী এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত সরকারি অন্যান্য কর্মচারী এই সুবিধা পাবে।
বিআইডব্লিউটিএ যে সকল কর্মকর্তা ও কর্মচারী, নৌ-সেক্টর, নৌ-বন্দর সমূহে এবং ড্রেজিং সংশ্লিষ্ট কাজে কর্মরতসহ অন্যান্য বিভাগের কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে কেউ যদি করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুবরণ করে তাদের ক্ষতি পুরনের জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি কর্মচারী ও কর্মকর্তাদের ঝুঁকি ভাতা প্রদানের জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো।

ধন্যবাদান্ত,
মোঃ আকতার হোসেন
সাধারণ সম্পাদক
বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬২১ বার

[hupso]
Facebook Pagelike Widget