» বাংলাদেশ রেলওয়ে বিশেষ পার্সেল ট্রেন চালুর পদক্ষেপ গ্রহণ করেছে

প্রকাশিত: ১০. মে. ২০২০ | রবিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম ।। ট্রাকের থেকে ট্রেনে পণ্য পরিবহন মূল্য কমানো হবে। ব্যবসায়ীরা যাতে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় জিনিস খুব সহজে আনা নেওয়া করতে পারে সেই ব্যবস্থাই নেওয়া হচ্ছে বলে জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সূজন। প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে পার্সেল হিসেবে বহনযোগ্য শাক সবজি, ডিম, মাছ, অন্যান্য প্রচলিত মালামাল, যেন সহজে ও নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন, সেজন্য বাংলাদেশ রেলওয়ে বিশেষ পার্সেল ট্রেন চালুর পদক্ষেপ গ্রহণ করেছে। সাধারণ মানুষের জন্য রেলযোগাযোগের এটি একটি নতুন সংযোজন।

শনিবার পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকামুখী বিশেষ পার্সেল ট্রেন চলাচল উদ্বোধন উপলক্ষে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব লগেজে মাছ, মাংস, ডিম, দুধ, শাক, সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

মন্ত্রী বলেন, আমাদের পঞ্চগড় থেকে টমেটো, তরমুজসহ বিভিন্ন শাকসবজি পরিবহণে ট্রাকের থেকে ট্রেনের ভাড়া বেশি হওয়ার বিষয়টি ঢাকায় ফিরে আলোচনা করে বিবেচনা করা হবে।

প্রথম দিন পঞ্চগড় থেকে ঢাকায় প্রায় ৫০ টন টমেটো ও শুকনো মরিচ ঢাকায় পাঠানো হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের ম্যানেজার তাপস কুমার দাশ, ডিভিশনাল ম্যানেজার (ট্রাফিক) স্নেহাশীষ দাশ গুপ্ত, ডিভিশনাল প্রকৌশলী আনোয়ার হোসেন ও স্টেশন মাস্টার মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।