এই মাত্র পাওয়া:

» বাংলাদেশ রুরাল মেডিকেল প্রেকটিশনারদেরকে ঐক্যবদ্ধ হওয়ার  আহবান

প্রকাশিত: ০১. মার্চ. ২০২১ | সোমবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

জসিম তালুকদার প্রতিনিধি,চট্টগ্রাম দক্ষিণ জেলা।।

বাংলাদেশ রুরাল মেডিকেল প্রেকটিশনার, সারাদেশের গ্রাম/পল্লী ডাক্তাদের একমাত্র পেশাজীবি সংগঠন, যা বাংলাদেশ সৃষ্টির শুরু লগ্ন থেকে অদ্যাবধি আপনাদের পেশাগত বৈধতা আদায়ের লক্ষে কাজ করে যাচ্ছে। তাছাড়া গ্রাম ডাক্তারদের দক্ষ করে গড়ে তোলার জন্য বিভিন্ন প্রশিক্ষন সহ সকল প্রকার উন্নয়ন মূলক কাজ নিয়ে আপনাদের পাশে ছিল, আছে এবং থাকবে! কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে অসহায় গ্রাম ডাক্তারদের প্রতারিত করার জন্য বিভিন্ন নামে বিভিন্ন সংগঠন গড়ে উঠেছে, শুধু তাই নয়, তারা সহজ সরল গ্রাম ডাক্তারদের লোভনীয় এবং আইনের ভয়ের প্রস্তাব দিয়ে বিভিন্ন ভাবে প্রতারিত করছেন। তাই “বাংলাদেশ রুরাল মেডিকেল প্রেকটিশনার (ওয়েল ফেয়ার সোসাইটি)র “পক্ষ থেকে দেশের সকল গ্রাম/পল্লী ডাক্তারদের এই সব বিষয়ে তিনি সাবধান হওয়ার আহবান জানান।

রোববার বাংলাদেশ রুরাল মেডিকেল প্রেকটিশনার (ওয়েল ফেয়ার) সোসাইটির বাঁশখালী উপজেলার দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার কমিশন অত্র উপজেলার দপ্তর সম্পাদক ডা. এস এন রাসেল সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান।

তিনি আরো বলেন;আমরা জানি যে, পল্লী চিকিৎসকগণের প্রতিভা আছে, মেধা আছে, সমাজে অবদান রাখার যোগ্যতাও আছে, অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করার সাহস আছে;
সব চাইতে উল্লেখযোগ্য হচ্ছে করোনা কালীন এই সময়ে গ্রামে গন্জে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে রিক্সনিয়ে, কিন্তু আজকের রাষ্ট্রগত তার সেই গুণগুলোর কোনো মূল্যায়ন নেই, কোনো স্বীকৃতি নেই।
পল্লীচিকিৎসক গণ মেধা ও যোগ্যতাকে কাজে লাগানোর সুযোগ পাচ্ছে না। তাদেরকে টুকিটাকি অজুহাতে নাম করে, তাদের উপর রাষ্ট্রিক বিধিনিষেধ আরোপ করে অবদমিত করে রাখা হচ্ছে। এই অবহেলিত অবস্থা, এই পরিস্থিতি থেকে উদ্ধাকারীর সন্ধানও তাদের জানা নেই।

এজন্য গ্রামের সামাজিক ডাক্তার বলে পরিচিত বাঁশখালীর উদীয়মান এই পল্লী চিকিৎসক সংগঠন “বাংলাদেশ রুরাল মেডিকেল প্রেকটিশনার (ওয়েলফেয়ার সোসাইটি),বাঁশখালী শাখা’য় ঐক্যবদ্ধ হওয়ার জোর আহবান জানান।

Facebook Pagelike Widget