এই মাত্র পাওয়া:

» বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতি ৭ দফা দাবিতে মানববন্ধন ও কর্মবিরতি ঘোষণা করেন

প্রকাশিত: ২৮. ফেব্রুয়ারি. ২০২০ | শুক্রবার

 

জাতির  সংবাদ  টোয়েন্টিফোর  ডটকম ।। বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতির ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন করে তাদের কর্মবিরতির ঘোষণা করেন।

কর্মসূচিগুলো হচ্ছে ১, আগামী ৭মার্চ পরিবার পরিকল্পনা কর্মসূচির মাঠ পর্যায়ে বাড়ি বাড়ি পরিদর্শন সহ পরিবার কল্যাণ সহকারীদের সকল কার্যক্রম বন্ধ করা হবে অগ্রিম কর্মসূচি বন্ধ এম আই এস কর্ম-২ রিপোর্ট বন্ধ ও বাৎসরিক রিপোর্ট বন্ধ।

২,রুটিন ই পি আই  স্যাটেলাইট ক্যাম্প সহ হাম-রুবেলা ক্যাম্পেইন বন্ধ করা হবে।

৩,সকল পরিবার কল্যাণ সহকারীগণ সকাল ৯টা থেকে বেলা ৫ টা পর্যন্ত  স্ব স্ব  উপজেলায় অবস্থান করবে।

৭দফা দাবী সমূহ ঃ১,   পরিবার কল্যাণ সহকারীদের বেতন স্কেল ১৭তম গ্রেড থেকে ১৩ তম গ্রেডে উন্নীত করতে হবে।

২,  সকল পরিবার কল্যাণ সহকারীদের ৬ মাসের সি এস বি এ প্রশিক্ষণ দিতে হবে এবং সকল সিএসবিএ প্রশিক্ষণপ্রাপ্তদের সয়ংক্রিয়ভাবে টেকনিক্যালে স্কেলে পদমর্যাদা দিতে হবে।

৩,  পেইট ভলান্টিয়ার নিয়োগ বন্ধ করতে হবে, এবং যে সকল পেইড ভলেন্টিয়ার নিয়োগ দেওয়া হয়েছে তাদের নির্ধারিত সময়ের পর নবায়ন দেখানো যাবে না।

৪,  নিয়োগবিধির কাজ আাগামী ১মাসের মধ্যে চুড়ান্তকরনের ঘোষনা দিতে হবে।

৫,  পরিবার কল্যাণ সহকারীদের  সিনিয়র  পরিবার কল্যাণ সহকারী  পদে শতভাগ পদোন্নতিসহ সিলেকশান গ্রেড কার্যকরের লিখিত  ঘোষণা  দিতে হবে এবং  এফ ব্লিউ ভি পদে প্রেষনে ৩০% কোঠা পূনর্বহাল করতে হবে।

৬ ,  শতভাগ পেনশান সহ ২০% কর্তনকৃত পেনশনের সমুদয় অর্থ ফেরত দিতে হবে।

৭, যে সকল পরিবার কল্যাণ সহকারীদের পদায়নে পরিবার পরিকল্পনা পরিদর্শক করা হয়েছে তাদের  পদ শুন্য দেখিয়ে উক্ত পদে নিয়োগ দেওয়া যাবেনা।

 

মানববন্ধনে সংগঠন এর সভাপতি আমেনা আক্তার, সাধারণ সম্পাদক রাজিয়া খাতুন, কার্যকরী সভাপতি মাসুদাসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।‎