এই মাত্র পাওয়া:

» বাংলাদেশ পরিবার কল্যাণ পরিদর্শিকারা ডেলিভারী সেবা ও অন্যান্য সেবার পাশাপাশি   করোনা ভাইরাসের  রোগীর সেবা করেও কোন স্বীকৃতি পাননি

প্রকাশিত: ১৪. এপ্রিল. ২০২০ | মঙ্গলবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

জাতির  সংবাদ  টোয়েন্টিফোর  ডটকম ।। বাংলাদেশ পরিবার কল্যাণ পরিদর্শিকারা ডেলিভারী সেবাসহ  অন্যান্য সেবা প্রদান করা ও জীবনের ঝুঁকি নিয়ে   বর্তমান মহামারি  করোনা ভাইরাসের  রোগীর লক্ষণ চিহ্নিত করে রেফার করা, কাউন্সিলিং করা এবং নমুনা সংগ্রহের কাজ করে গেলও সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত তাদের জন্য কোন কিছুর ঘোষণা দেওয়া হয়নি বলে তারা জানান।

বাংলাদেশের ক্রান্তিলগ্নে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে  ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র (FWC) /MCWC স্যাটেলাইট ক্লিনিক ও অন্যান্য স্থানে প:প: অধিদপ্তরের রেজিস্ট্রারকৃত পরিবার কল্যাণ পরিদর্শিকা (FWV) গণ ১৯৬০ সাল থেকে ANC,PNC জরুরী প্রসূতি সেবা, মা ও শিশু, কিশোর কিশোরী সেবা দিয়ে যাচ্ছেন।

মাতৃ মৃত্যু হার হ্রাসের অবদানে ভূমিকা রেখে আসছেন এই নারী সেবা প্রদানকারী FWV গণ। FWC/MCWC তে ২৪/৭ দিনই তারা এই ডেলিভারী সেবা এবং অনান্য সেবা প্রদান করে আসছেন।

অতি সম্প্রতি কোভিড-১৯ ভাইরাস জনিত সংক্রমিত রোগটি মহামারী আকার ধারণ করেছে।এই সংকটময় সময়ে ৫৭০০ জন FWV ২৪/৭ দিনই তারা এই ডেলিভারী সেবা এবং অনান্য সেবা চালিয়ে  যাচ্ছেন।

সরকার ও প্রধানমন্ত্রীর আদেশক্রমে FWVগণ প্রতিদিনই ঝুঁকিপূর্ণ করোনা আক্রান্ত লকডাউন এলাকায় সেবা দিয়ে যাচ্ছেন। করোনা রোগীর লক্ষণ চিহ্নিত করে রেফার করা, কাউন্সিলিং করা এবং নমুনা সংগ্রহের কাজে নিয়জিত আছেন। এই ক্রান্তিলগ্নে গ্রামের অসহায় মানুষদের নিরলস সেবা দিয়ে নারী সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছেন।

 

বাংলাদেশ পরিবার কল্যাণ পরিদর্শিকা সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবা বলেন, অতি দুঃখের বিষয় চরম সত্যটি হল এই FWV দের কেউ আজ অবধি দৃষ্টিগোচর করেন নি এবং তারা যে কাজ করে যাচ্ছেন তার ঘোষণা দেয় নি।

মাহবুবা বলেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা একজন নারীবান্ধব সরকার। মাদার অফ হিউমিনিটি এই জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নিকট ৫৭০০ জন  FWV গণ শুধু নারী সেবক আপনার দৃষ্টিগোচর করার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

মাহবুবা  প্রধানমন্ত্রীকে জোর দাবী জানিয়ে বলেন, আমরা দেশ ও জাতির কল্যাণে সপ্তাহে ৭দিনই ২৪ ঘন্টা সেবার  কাজে নিয়জিত আছি এইটুকু স্বীকৃতি দিন।আমরা আপনার পাশে ছিলাম, আছি এবং থাকবো ইনশাআল্লাহ ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০৭ বার

[hupso]
Facebook Pagelike Widget