» বাংলাদেশের সংগীতাঙ্গনে একজন ব্যাস্ততম কণ্ঠশিল্পী রাজিব বাউল

প্রকাশিত: ১৬. জানুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

ইমাম হোসেন।।   বাংলাদেশের সংগীতাঙ্গনে,, রাজিব বাউল,,একটি সূ পরিচিত নাম এবং এ সময়ের একজন ব্যাস্ততম কণ্ঠশিল্পী রাজিব বাউল।

৫ম শ্রেণী থেকে যার সংগীতের হাতেখড়ি হয় ওস্তাদ লিয়াকত আলীর কাছে।

তার জন্ম ১৯৮২ সালের ১৪ ই জানুয়ারী, কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নে। তিনি দৌলতপুর ডিগ্রি কলেজ থেকে ১৯৯৯ সালে বানিজ্যিক বিভাগ থেকে এইচ,এস,সি সম্পন্ন করেন।

২০১৭ সালের ৮ ই নভেম্বর,,আমি একা ভাবছি,, শিরোনামে ৫ টি গানের প্রথম একক অডিও এ্যালবাম প্রকাশ পেয়েছে, দেশের সনামধন্য ক্যাসেট প্রকাশনা কোং সংগীতা মিউজিক এর ব্যানারে।

৪ টি গানের কথা সুর শিল্পীর নিজের এবং ১ টি গানের কথা লিখে সুর দিয়েছেন এস,এম লিয়াকত আলী, এ্যালবামটিতে সংগীত পরিচালনায় ছিলেন মানিক যাযাবর।

এরপর থেকে তাকে আর পিছু ফিরতে হয়নি।

সংগীতা মিউজিক, জি সিরিজ, সংগীতা ফোক ফিউশন, সাউন্ডটেক, ঈগল মিউজিক সহ, দেশের বিভিন্ন মাল্টিমিডিয়া থেকে তার প্রায় চল্লিশ টির ও বেশি গান মুক্তি পেয়েছে, এখনও তার বেশকিছু গানের অডিও ও ভিডিওর কাজ চলমান, গানগুলো শীঘ্রই দর্শক শ্রোতাদের জন্য ইউটিউবে সাদৃশ্য হবে ইনশাআল্লাহ।

তার সবগুলো গান ধারাবাহিকতায় পেতে ইউটিউবে razib baul লিখে সার্চ দিতে হবে। রাজিব বাউল এর প্রসিদ্ধ ও জনপ্রিয় গানগুলোর মধ্যে,, আকাশ ভরা তারা,চোখের জল, দেহগাড়ি,মন জানে,বেদনার ঢেও, এই দুনিয়ার খেলাঘরে, মিছে এ ঘরবাড়ি, জীবন জ্বালা,তোমারও লাগিয়া, রঙ্গমেলায় অল্পক্ষণ, কাদামাটির সুন্দর দেহ উল্লেখযোগ্য।

তিনি সুন্দর কথা ও সুরের সুস্থ ধারার সংগীত সাধনা করে নিজেকে দীর্ঘদিন ধরে ব্যস্ত রেখেছেন এবং অবশেষে সফল হয়েছেন, এজন্য তিনি মহান মালিকের নিকটে চিরকৃতজ্ঞ, সেইসাথে পিতামাতা, গানের ওস্তাদ ও শ্রোতাদের কাছে তিনি প্রকৃতপক্ষে দোয়াপ্রার্থী।

রাজিব বাউল এর নিজের ইউটিউব চ্যানেলটির নাম,,Banglar Tune. চ্যানেলটিতে লাইক কমেন্ট ও সাবস্ক্রাইব করে সাথে থাকার আহ্বান বন্ধুদের প্রতি।বেঁচে থাকুক মানুষ, বেঁচে থাকুক মাটি ও মানুষের সব গান।