» বর্তমান লকডাউনেও অনলাইনেই বীমা দাবি নিষ্পত্তি করছে গার্ডিয়ান লাইফ

প্রকাশিত: ২১. এপ্রিল. ২০২০ | মঙ্গলবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
সারাবিশ্বের মতো বাংলাদেশ যখন করোনা ভাইরাস মহামারীতে জর্জরিত। সংক্রমন প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে। তখনও বীমা গ্রাহকদের সেবা নিশ্চিত করে যাচ্ছে বেসরকারী লাইফ বীমা প্রতিষ্ঠান গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স।
‘সর্বপ্রথম গ্রাহক‘/’কাস্টমার ফার্স্ট’ নীতিতে গার্ডিয়ান লাইফ বরাবরই দৃঢ়প্রতিজ্ঞ এবং তারই ধারাবাহিকতায় দেশের এই লকডাউন পরিস্থিতিতেও গ্রাহকদের আর্থিক প্রয়োজন মেটাতে ঘরে বসেই বীমা দাবি গ্রহণ ও পরিশোধ করছে কোম্পানিটি। অনলাইন ক্লেইম সাবমিশন (ওসিএস) প্লাটফর্মের মাধ্যমে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ল্যাপটপ, ডেস্কটপ অথবা মোবাইল ব্যবহার করেই গার্ডিয়ান লাইফের গ্রাহকরা এখন থেকে ঘরে বসেই দাবী (আইপিডি, ওপিডি, মৃত্যু) জমা দিতে পারছেন। জমাকৃত দাবী গার্ডিয়ান লাইফের সিস্টেম থেকে সংশ্লিষ্ট বিভাগ দ্বারা মূল্যায়নের প্রেক্ষিতে অনলাইন পেমেন্ট চ্যানেলের মাধ্যমে নিষ্পত্তি করা হচ্ছে। দেশের বীমাখাতে এ ধরণের উদ্যোগ এটাই প্রথম। এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম।
গার্ডিয়ান লাইফের করপোরেট গ্রাহকরা সরাসরি ওসিএস প্লাটফর্মে (http://ocs.myguardianbd.com/) লগইন করে এই সেবাটি গ্রহন করতে পারবেন। এছাড়াও মাইগার্ডিয়ান পোর্টাল (http://myguardianbd.com/),মাইগার্ডিয়ান অ্যাপ (https://bit.ly/2RPyPd2) এমনকি গার্ডিয়ান লাইফ ওয়েবসাইট (www.guardianlife.com.bd) থেকেও ওসিএস প্লাটফর্মে লগইন করার ব্যবস্থা রাখা হয়েছে। মে’২০২০ এর মধ্যেই বাকী গ্রাহকগনও এই প্লাটফর্মের আওতায় চলে আসবেন। এছাড়াও গার্ডিয়ান লাইফ তাদের EasyLife অ্যাপ ও ওয়েবসাইট এর মাধ্যমে অনেক আগে থেকেই অনলাইন এ জীবন বীমা পলিসি বিক্রয় করছে যেখানে একজন গ্রাহক মাত্র ১৫ মিনিটেই পলিসি ক্রয় করতে পারে। ‘ঘরে থাকুন, নিরাপদ থাকুন’ নীতি অনুসরন করে ব্যবসায়িক কার্যক্রমের ধারাবাহিকতা নিশ্চিতকরণের পাশাপাশি গার্ডিয়ান লাইফ তার গ্রাহক, সদস্য, কর্মী এবং সমাজের নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিতে বৃহৎ পরিসরে বিভিন্ন জরুরী পদক্ষেপ গ্রহন করে চলেছে।