» বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ১২. ফেব্রুয়ারি. ২০২০ | বুধবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।   জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ১২ ফেব্রুয়ারি নানা বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়।
এ উপলক্ষে সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আনন্দ সমাবেশ, স্মৃতিচারণ, প্রতিষ্ঠাতা সদস্যদের সংবর্ধনা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দি নিউনেশন পত্রিকার সম্পাদক এ. এম মুফাজ্জল।
সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী, স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ গনি মিয়া বাবুল, প্রতিষ্ঠাতা সদস্য শাহজাহান মোল্লা, স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আবুল বাসার মজুমদার, সভাপতির একান্ত সচিব কামরুল ইসলাম প্রমুখ।
এ উপলক্ষে দুপুর ১২টা ১২ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা সদস্য মীর লিয়াকত আলী, মুহম্মদ আলতাফ হোসেন, আবুল হোসেন, মোস্তফা ইয়াছিন, সুমন মাহবুব, আবদুস সাত্তার ও শাহজাহান মোল্লাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী রচিত ‘মিঠুয়া’ ও ‘উপন্যাস সমগ্র’ শীর্ষক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
উল্লেখ্য ১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৮টি বছর পিছনে ফেলে জাতীয় সাংবাদিক সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮ বছর পূর্তি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজলো সদরে আনন্দ মিছিল ও আলোচনাসভাসহ বর্ণাঢ্য কর্মসূচি পালিত হয়েছে।
রাজধানীতে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আনন্দ মিছিলে নেতৃত্বদেন সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী, সদস্য শাহজাহান মোল্লা, আলমগীর গনি, সদস্য সচিব আবুল বাসার মজুমদারসহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর ও ঢাকা বিভাগীয় নেতৃবৃন্দ।
এছাড়াও ১৩ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি সারাদেশে সাংবাদিক অধিকার পক্ষ উপলক্ষে মানববন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে।