এই মাত্র পাওয়া:

» বঙ্গবন্ধুকে নিয়ে গান গেয়ে ভাইরাল মনিরুজ্জামান খান জোসেফ

প্রকাশিত: ০২. জানুয়ারি. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

এস এম সোহেলঃ
দেশের একমাত্র সরকারী সেটেলাইট টেলিভিশন (বিটিভি)তে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কে নিয়ে গান গেয়ে তুমুল আলোচনায় নতুন প্রজন্মের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী মনিরুজ্জামান খান জোসেফ।

এছাড়া অনলাইনের বিভিন্ন প্লাটফর্মে শ্রোতাদর্শক গানটির ভিডিও ক্লিপ প্রায় কোটিবারের কাছাকাছি দেখেছে।এর আগেও উদীয়মান এই শিল্পীর লিখা,সুর ও কন্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া বেশ কয়েকটি গান জনপ্রিয় হয়।

কন্ঠশিল্পী মনিরুজ্জামান খান জোসেফের জন্ম ও বেড়ে উঠা কিশোরগঞ্জে জেলায়,উক্ত জেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মরহুম আশরাফ উদ্দিন খান মরু মাস্টারের বড় ছেলে এই জোসেফ এবং তার মাতার নাম সৈয়দা মাসহুদা আশরাফ।

প্রিয় এই কন্ঠশিল্পী দীর্ঘ এক যুগ ধরে বঙ্গবন্ধুকে নিয়ে অসংখ্য গান কবিতা লিখেছেন,তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকে নিয়ে বিজয়ের প্রদীপ শিরোনামের একটি বই ভাষা শৈলী প্রকাশনী থেকে প্রকাশিত হয় ২০১৬ইং সালে।

এছাড়া ওই বছরেই মুক্তিযুদ্ধ যাদুঘরে এই শিল্পীর বঙ্গবন্ধুকে নিয়ে ১০টি গানের একটি এ্যালবাম মোড়ক উন্মোচনের মাধ্যমে প্রকাশিত হয়। মোড়ক উন্মোচন করেন কবি অসীম সাহা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস এবংআবুল কালাম আজাদ প্রমুখ।

এছাড়াও তার লেখা ও সুরে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলাও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাংলাদেশ শিশু একডেমি কতৃক গান মুজিব বর্ষের শুভেচ্ছা তোমায়, মহান নেতা শুভেচ্ছা তোমায়,জাতির পিতার শুভজন্মদিন শীর্ষক গানটি বিটিভিতে গেলো বছর ১৭ই মার্চে সম্প্রচারিত হয়।

বঙ্গবন্ধুকে নিয়ে এ পর্যন্ত প্রায় পঞ্চাশটি গান করেছেন জোসেফ, তার মধ্যে উল্লেখযোগ্য গান খোকা তুমি জন্মেছিলে বলেই জন্মেছে এই দেশ শিরোনামের গানটি কোটি দর্শকের হৃদয়ে ইতিমধ্যে স্থান করে নিয়েছে।

এছাড়া তুমি মুজিবর তুমি একাত্তর, চেতনাময়ী কবি, তুমি স্বাধীনতার রবি, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু হলে জাতির পিতা পরাধীনতার ভাঙলে শিকল অানলে স্বাধীনতা, শিরোনামের গানগুলো অনলাইন প্লাটফর্ম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে কোটি হৃদয়ে স্থান করে নেয়।

বঙ্গবন্ধুর গান ছাড়াও মাদক,জঙ্গিসন্ত্রাস বিরোধী, ক্রিকেট, প্রেম, বিরহসহ অসংখ্য গানের রচিয়তা ও সুরকার এই প্রতিভাবান লেখক সুরকার ও কণ্ঠ শিল্পী মনিরুজ্জামান খান জোসেফ।বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান ছাড়াও তার নিজস্ব ইউটিউব চ্যানেল bangla music zone এ বেশ কয়েকটি গান প্রকাশিত হয়েছে।

জানতে চাইলে প্রিয় এই কন্ঠশিল্পী বলেন,বঙ্গবন্ধুকে নিয়ে নিজ খরচে আমি গান গুলো করেছি। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার টানে আমি আমৃত্যু গান গেয়ে যাবো।আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে গান গুলো শুনাতে পারলে নিজেকে ধণ্য মনে করতাম,এই জন্য আমি পিএম এপিএস টু গাজী হাফিজুর রহমান লিকু ভাইয়ের কাছে বেশ কয়েকবার গিয়েছি প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকারের জন্য। সেই দিনের অপেক্ষায় আছি যেদিন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার গানগুলো হাতেহাতে পৌঁছাতে পারবো।সবার দোয়া ও ভালোবাসা কামনা করছি।

Facebook Pagelike Widget