» প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)

প্রকাশিত: ০৩. এপ্রিল. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

“প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)”গ্রুপের নিয়মাবলী
স্থাপিতঃ১৭/০১/২০২১ ইং
“প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)” গ্রুপের মুলমন্ত্রঃ
সত্য ও সুন্দরের পথে চলি ,
নির্মল আনন্দে “প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)”এর সাথে থাকি।
আমাদের এই মুলমন্ত্র কে বুকে ধারন করে গ্রুপ কে এগিয়ে নিয়ে যেতে চাই দুর থেকে বহুদুরে।

আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যঃ
মানুষ সামাজিক জীব। তাই আমরা সমাজবদ্ধ ভাবে বসবাস করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।তাই “প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)” গ্রুপ হাসি খুশি, আনন্দপ্রিয়,নিরহংকার ও আন্তরিক সব্যসাচী কিছু মানুষ কে নিয়ে হিংসা,বিদ্বেষ,বিষোদগার,পরচর্চা,নিন্দা এবং অপবাদ ভুলে সকল শ্রেনীর মানুষ কে একিভূত রাখা।পাশাপাশি শিক্ষা,জ্ঞান বিজ্ঞানের প্রসার ও পরিচ্ছন্ন বিনোদনের জন্য একটা সুন্দর পরিবেশ তৈরী করা।
আমাদের এ সকল লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য আপনাদের সকলের সহযোগিতা ও আন্তরিকতা আমাদের অগ্রযাত্রার পাথেয়।

সার্বজনীন ভাবে গৃহীত নীতিমালাঃ
*গ্রুপের সকল সদস্য ও এডমিন কে নিচের নীতিমালা অবশ্যই মেনে চলতে হবে।
০১. সবার উপরে মানুষ সত্য, তার উপরে নাই।
০২. গ্রুপে সবাই কে সবার সাথে বন্ধুত্বপূর্ণ পরিবেশে সম্মান ও শ্রদ্ধার সাথে নিজের বক্তব্য তুলে ধরতে হবে।কেউ কাউকে কোন রকম অসম্মান করে,ছোট করে,হাসির পাত্র বানিয়ে কোন পোস্ট ও মন্তব্য করতে পারবেন না।যদি কেউ এই নিয়ম ভঙ্গ করে তাহলে প্রথমে তাকে সতর্ক এবং পরবর্তীতে ব্যান করা হবে।
০৩. স্পামিং,মার্কেটিং লিংক,পেজ/গ্রুপের বিজ্ঞাপন,এড মি, অশ্লীল ছবি পোস্ট করা এগুলো ফেসবুক গ্রুপের নিয়মিত সমস্যা।ইহা ভঙ্গ করলে তাকে বিনা নোটিশে সতর্ক না করে ব্যান করা হবে।
০৪. এই গ্রুপ মুসলিম,হিন্দু,খ্রীষ্টান,বৌদ্ধ সহ সকল ধর্ম ও মতবাদে বিশ্বাসী মানুষের জন্য উন্মুক্ত।নিয়ম মেনে সবাই এখানে আলোচনা,বিতর্ক,পোস্ট এবং মন্তব্য করতে পারবেন,এতে কোন বাধা নেই।
০৫. বিতর্ক,যুক্তি খন্ডনে,ধর্মীয় কথা বলার সময় অন্য ধর্মের ভুল/ব্যাখ্যা জানানোর দরকার হলে অবশ্যই রেফারেন্স উল্লেখ করতে হবে সম্মান ও শ্রদ্ধার সহিত।বিন্দু মাত্র অসম্মান করা যাবে না।
০৬. যে কোন প্রকারের রাজনৈতিক বক্তব্য,কথোপকথন ও নেতার ছবি পোস্ট করা যাবে না।
০৭. রাষ্ট্রদ্রোহী কোন পোস্ট দেওয়া যাবে না।
০৮. এই গ্রুপে অন্য গ্রুপ/পেজের পোস্ট শেয়ার করা যাবে না।
০৯. বড় পোস্ট করার ক্ষেত্রে অবশ্যই শিরোনাম দিতে হবে,তা না হলে পোস্ট এপ্রুভ হবে না।শিরোনামে যেন বিষয়বস্তু প্রকাশ পায় তেমন শিরোনাম দিবেন,এতে মানুষের পড়তে আগ্রহ বাড়ে।
১০. গ্রুপের কারও কথায় আঘাত পেলে,কেউ নিয়ম ভঙ্গ করলে প্রমান সহ সরাসরি এডমিন প্যানেল কে অবহিত করুন।যত দ্রুত সম্ভব তাদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।
১১. সর্বদা মহিলাদের অসম্মান করে কোন পোস্ট করা যাবে না।গ্রুপের কোন পুরুষ মেম্বার দ্বারা কোন মহিলা মেম্বারের ইনবক্সে বিরক্ত করা জনিত কোন অভিযোগ পেলে তথ্য-প্রমান সংযুক্ত করে অভিযুক্ত ব্যক্তির ছবিসহ গ্রুপে পোষ্ট দিয়ে ব্লক করা হবে।
১২. প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা) গ্রুপের উন্নয়নের স্বার্থে এডমিন প্যানেল প্রয়োজনে তাৎক্ষণিক নীতিমালা পরিবর্তন ও পরিবর্ধন করতে পারবে।
পক্ষে
“প্রান খুলে চলি, মুখ ফুটে কথা বলি (অঙ্গনা)”
এডমিন প্যানেল।

Facebook Pagelike Widget