এই মাত্র পাওয়া:

» প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার খাতা এবং প্রশ্ন সরবরাহ না করার সিদ্ধান্তের প্রতিবাদে মাহমুদুর রহমান মান্নার বিবৃতি

প্রকাশিত: ১৯. নভেম্বর. ২০২২ | শনিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
বর্তমান ক্ষমতাসীন সরকার দেশকে চূড়ান্ত দেউলিয়াত্বের দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। লুটপাট, দূর্নীতি, অর্থ পাচারের মাধ্যমে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। দেশ আজ এক ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে। আজ (শনিবার) দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, প্রাথমিক ও গনশিক্ষা অধিদপ্তর সিদ্ধান্ত নিয়েছে তারা প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার খাতা এবং প্রশ্ন সরবরাহ করবে না। খাতা নিয়ে আসতে হবে শিক্ষার্থীদের; আর প্রশ্ন লিখে দেয়া হবে ব্ল্যাকবোর্ডে। এই সিদ্ধান্ত প্রমাণ করে বর্তমান অবৈধ সরকার দেশের অর্থনীতিকে চূড়ান্তভাবে দেউলিয়া করেছে। সরকারের কাছে দেশ চালানোর টাকা নেই। তারা বৈদেশিক মুদ্রার রিজার্ভ খালি করে ফেলেছে। অথচ কিছুদিন আগেও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা খিচুড়ি রান্না ও পরিবেশন শিখতে ভারত, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ডে যাচ্ছেন বলে খবর প্রকাশিত হয়েছিল। এটা আসলে একটা ফোর টোয়েন্টি, ভাওতাবাজ, ভণ্ড সরকার।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, আমি অনেকবার বলেছি এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়, দেশের অর্থনীতি নিরাপদ নয়, মানুষের জীবন নিরাপদ নয়। এরা দেশের শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে যাচ্ছে-তাই করে যাচ্ছে। ওদের একমাত্র লক্ষ্য লুটপাট, দুর্নীতির মাধ্যমে নিজেদের পকেট ভারী করা। আমরা একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই যেখানে শিক্ষা, স্বাস্থ্যসহ জনগণের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা হবে এবং এই দায়িত্ব নেবে রাষ্ট্র। আমরা সেই কল্যাণ রাষ্ট্রের কর্মসুচিতে ঘোষনা করেছি, সরকার গঠন করলে দেশের ৬ কোটি মানুষকে মাসে ১ হাজার করে টাকা এবং ওষুধসহ নিম্নবিত্তের সকল চিকিৎসা বিনামূল্যে দেয়ার পাশাপাশি উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে শিক্ষা এবং উচ্চশিক্ষার খরচ কমিয়ে নিম্নবিত্ত পরিবারের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষার সুযোগ নিশ্চিত করব।

ডাকসুর সাবেক এই দুবারের ভিপি বলেন, এখনি বর্তমান অবৈধ ক্ষমতাসীনদের পদত্যাগে বাধ্য করে একটি অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠা করতে না পারলে দেশ আরও ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে পড়বে। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গনজোয়ার তৈরি হয়েছে।এই জোয়ারকে সঠিক নেতৃত্ব দিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে হবে। এখন পেছনে ফেরার সময় নয়। কোন হিসাব নিকাশের সময় নয়। এখন সময় জনগণকে এই জালিম সরকারের হাত থেকে মুক্ত করার সংগ্রামের। সেই লড়াইয়ে সকল বিরোধী রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে অংশ নেয়ার আহবান জানাচ্ছি।