» প্রণব মুখার্জি ও বিদ্যা দেবী ভাষণ দেবেন মুজিব বর্ষে বিশেষ অধিবেশনে

প্রকাশিত: ২৬. ফেব্রুয়ারি. ২০২০ | বুধবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।      মুজিব বর্ষ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ অনুষ্ঠেয় জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ কথা জানিয়েছেন।

জয়নাল আবেদীন জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষ উদ্‌যাপনের কর্মসূচিতে দুই বিশ্বনেতাকে ভাষণ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাবেন রাষ্ট্রপতি।

প্রেস সচিব বলেন, স্পিকার সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে অনুষ্ঠানের অংশ হিসেবে ১৯ মার্চ জাতীয় সংসদ কমপ্লেক্সে শিশুদের মেলাসহ বিশেষ সংসদ অধিবেশন এবং অন্যান্য কর্মসূচির সামগ্রিক প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন। এ ছাড়া স্পিকার সংসদ কমপ্লেক্সের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের গৃহীত উদ্যোগের প্রশংসা করেন।