» নৌকাই দেশের স্বাধীনতা ও উন্নয়নের পথ দেখিয়েছে,তাই নৌকার গান গাই: ফিরোজপ্লাবন

প্রকাশিত: ২৪. জানুয়ারি. ২০২০ | শুক্রবার

 

ইমাম হোসেন, বিনোদন রিপোর্টঃ নৌকাই দেশের স্বাধীনতা ও উন্নয়নের পথ দেখিয়েছে,এমন বাস্তবতায় দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তুলে ধরাটা একজন দেশের সাধারণ নাগরিক হিসেবে আমি মনে করি আমার দায়িত্ব ও কর্তব্য। সেই ভালোবাসা থেকেই বঙ্গরত্ন জননেত্রী শেখহাসিনা কে সম্মানপ্রদর্শন পূর্বক আমি গানে গানে প্রতিটি নির্বাচনে নৌকার জয়গান গাই।

কথাগুলো বলছিলেন নির্বাচনে নৌকার গানখ্যাত গান পাগল মানুষ সঙ্গীতপরিচালক ও সঙ্গীতশিল্পী ফিরোজপ্লাবন। বৃহস্পতিবার মগবাজার ফিরোজ প্লাবনের নিজস্ব স্টুডিও বাজনায় একান্ত সাক্ষাৎকারে এই প্রতিবেদকের সাথে মনের অব্যাক্ত কথাগুলো বলেন প্রিয় এই শিল্পী।

নৌকার জয় শিরোনামের গান গেয়ে দেশের প্রতিটি নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন সঙ্গীতশিল্পী ফিরোজ প্লাবন। এবার ও ঢাকা সিটি নির্বাচন কে ঘিরে দুই সিটি মেয়র প্রার্থীদের প্রচারণামূলক গান গেয়ে ইউটিউবে ভাইরাল এই শিল্পী। এছাড়া ঢাকার প্রতিটি অলিতে গলিতে এখন ধ্বনিত হচ্ছে ফিরোজ প্লাবনের দুই সিটির নৌকা প্রতীকের দুই মেয়র প্রার্থীর জন্য নিজ উদ্যোগে গাওয়া গানগুলো।

সিটি কর্পোরেশন নির্বাচন কে ঘিরে আতিক ভাইয়ের জয় ও তাপস ভাইয়ের জয় শিরোনামের বেশ কয়েকটি গান বাজনা মাল্টিমিডিয়ার নিজস্ব ইউটিউব চ্যানেল প্রকাশিত হয়েছে। গান গুলো ইতিমধ্যে ইউটিউবে এক কোটি বারের বেশি দেখা হয়েছে।

জানতে চাইলে সঙ্গীত পরিচালক ও সঙ্গীত শিল্পী ফিরোজ প্লাবন বলেন,আমি ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিজেকে দেখতে চেয়েছি।বঙ্গকণ্যা জননেত্রী শেখহাসিনার অবদান দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা আমাকে আরো বেশি অনুপ্রাণিত করেছে নৌকা প্রতীক কে ভালোবাসতে।আমি আমার মন থেকে নৌকার জয় গান গাই,আর যতদিন বেঁচে থাকবো গেয়ে যাবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন,আমি নৌকার গান কারো বলার অপেক্ষায় গাই না,সম্পূর্ণ নিজের সদিচ্ছা ও একান্ত নিজের অনুভূতি থেকে নৌকা প্রতীককে ভালোবেসে গাই।বলতে পারেন বঙ্গরত্ন ও বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনাকে এমন উন্নয়নের জন্য কৃতজ্ঞতা স্বীকার পূর্বক উন্নয়নের কথাগুলো নিজের লিখা সুর ও গায়কীর কম্বিনেশনে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র।পরিশেষে বলবো আমি বিনিময় চাই না,শুধু জননেত্রী শেখহাসিনার ভালোবাসা চাই।

এর আগে গত সংসদ নির্বাচনে এই শিল্পী জয় বাংলা বাংলার জয়, নৌকার জয়, শেখ হাসিনার জয়,নৌকাতে ভোট দিও,বারবার দরকার শেখহাসিনার সরকার, শিরোনামের গানগুলো ব্যাপক জনপ্রিয়তা সহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়।