» নুসরাত ও দোলা হত্যা ও ধর্ষন মামলার বিচারের দাবি

প্রকাশিত: ০৭. জানুয়ারি. ২০২০ | মঙ্গলবার

জাতির সংবাদ।।    শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্ব ক্ষেত্রে শিশুদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে,যৌন হয়রানি, ধর্ষণ ও হত্যা বন্ধ করতে হবে।

মঙ্গলবার সকালে  নুসরাত ও দোলা হত্যা ও ধর্ষন মামলার বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন Access to Human Rights International.AHRI চেয়ারম্যান এডভোকেট এনামুল হক এনাম।

আরো উপস্থিত ছিলেন নুসরাত ও দোলার মা,বাবা,আত্মীয়-স্বজন,নুসরাত ও দোলার স্কুলের সহপাঠি ছোট ছোট শিশুরা, AHRI ভাইস চেয়ারম্যান এডভোকেট শাহানা পারভিন,ভারপ্রাপ্ত সম্পাদক ইশতিয়াক আহমেদ বেলাল, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক এডভোকেট মাজেদা খাতুন, সদস্য বিপলব সরকার ও এলাকাবাসী ।

উক্ত মানববন্ধনে প্রধান অতিথি AHRI চেয়ারম্যান এডভোকেট এনামুল হক বলেন, শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্ব ক্ষেত্রে শিশুদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে,যৌন হয়রানি, ধর্ষণ ও হত্যা বন্ধ করতে হলে, আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। এই লক্ষে AHRI সারা দেশে প্রাতিষ্ঠানিক সমন্বিত কাউন্সেলিং করে আসছেন।তিনি আরো বলেন নুসরাত ও দোলা হত্যার ন্যায় বিচার নিশ্চিত না হওয়া বা আসামীর সর্বোচ্চ সাজা না হওয়া পর্যন্ত AHRI পক্ষ থেকে Pro.Bono lawyer হিসাবে উক্ত মামলায় বিনা পয়সায় আইনি সহয়তা চালিয়ে যাবেন।
সন্তান হারা মায়ের বুক ফাটা আর্তনাদে এক আবেগপূর্ণ পরিবেশ তৈরি হয়।অবুজ এই দুই শিশু হত্যার এক বছর অতিবাহিত হলেও বিচার সম্পূর্ণ না হওয়ায চরম হতাশা গ্রস্থ ভিকটিম পরিবার ন্যায় বিচারের আশায় রাস্তায় নেমে আসে এবং সুবিচারের পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন।