» নারী নির্যাতনের সাথে জ‌ড়িত সবাইকে গ্রেফতার করে আইনের মুখোমুখি করা হবে

প্রকাশিত: ০৬. অক্টোবর. ২০২০ | মঙ্গলবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় নারী নির্যাতনের জ‌ড়িত সবাইকে গ্রেফতার করে আইনের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (০৬ অক্টোবর) দুপু‌রে সচিবালয়ে নিজ কার্যাল‌য়ে সাংবাদিকদের তি‌নি একথা ব‌লেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নোয়াখালীর নারী নির্যাত‌নের ঘটনা চরম বর্বরতা উদাহরণ। এটা জঘন্য অপরাধ। এ ধরনের জঘন্য অপরাধ যারা করে তাদের আইনানুযায়ী সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত। এ ঘটনায় যারাই জ‌ড়িত তা‌দের সবাই‌কে স‌র্বোচ্চ শা‌স্তি পে‌তে হ‌বে।

তি‌নি ব‌লেন, নোয়াখালীর ঘটনায় জ‌ড়িত‌দের গ্রেফতা‌রে নিরাপত্তাবাহিনী এখানে কোনো ধরনের গাফিলতি দেখায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত দুইজন ছাড়া সবাইকে গ্রেফতার করা হয়েছে। বাকি‌দের দ্রুত গ্রেফতারের চেষ্টা চল‌ছে। শিগগিরই আমরা অপরাধীদের আইনের মুখোমুখি করবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনের শাসন আছে বলেই অপরাধীদের আইনের আওতায় আনা হচ্ছে, কিন্তু নিপীড়করা মানুষ না, এরা অমানুষ, এজন্যই এমন ঘটনা ঘটছে।

নোয়াখালী ও সিলেটে যা ঘটেছে, তা বর্বরতার চূড়ান্ত উদাহরণ, আইন অনুযায়ী জড়িতদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হ‌বে ব‌লেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, সিলেটের এমসি কলেজে যে ঘটনাটি ঘটেছে এটা দুঃখজনক। এ ধরনের ঘটনার সঙ্গে যারা লিপ্ত হয়েছে তারা জঘন্য অপরাধ করেছে, তাদের সে শাস্তি পেতে হবে। সেজন্য আমরা একটা নির্ভুল তদন্ত রিপোর্ট দেবো, যাতে সেখানে তারা শাস্তি পায়।

দেশে আইনের শাসনের অভাবের কারণে কি এ ধরনের ঘটনা অহরহ ঘটছে, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে আইনের শাসন আছে বলেই আমরা অপরাধীদের ধরতে সক্ষম হয়েছি এবং আইনানুযায়ী তাদের ব্যবস্থা করার জন্য বিচারকের কাছে পাঠিয়ে দিয়েছি। যদি এমন হতো আমরা ও আমাদের নিরাপত্তাবাহিনী চুপচাপ বসে আছে তাহলে বলতে পারতেন আইনের শাসন নেই।

নোয়াখালীর ঘটনাটি একমাস আগের, এক্ষেত্রে স্থানীয় প্রশাসন কি করছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের ঘটনা ঘটলে সাধারণত যারা ভিকটিম তারা চাপিয়ে, লুকিয়ে যায়, প্রকাশ করতে চায় না। এই জায়গায় কি সে ধরনের বিষয় রয়েছে কিনা আমি জানি না। যখনই আমাদের নজরে এসেছে তখন থেকেই আমাদের নিরাপত্তাবাহিনী কাজ শুরু করেছে এবং দ্রুততার সঙ্গে আপরাধীদেরকে ধরে ফেলেছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৭ বার

[hupso]
Facebook Pagelike Widget