এই মাত্র পাওয়া:

» দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস- সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক

প্রকাশিত: ২০. নভেম্বর. ২০২১ | শনিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। 

বাজারে চালের দাম বেড়েছে। বেড়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য। লাগামছাড়া দামে শহুরে দারিদ্র্য মানুষের নাভিশ্বাস অবস্থা। গরিব মানুষের সস্তায় ক্রয়ের শেষ পণ্য মোটা চালের কেজি পৌঁছেছে ৫০ টাকায়।

শুক্রবার  ঢাকার তোপখানা রোডের শিশু কল্যাণ পরিষদে বাংলাদেশ কল্যাণ পার্টির উদ্যোগে রাজনৈতিক নেতৃবৃন্দের যোগদান অনুষ্ঠানের এসব কথা বলেন  মেজর জেনারেল(অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক।

পার্টির অন্যতম ভাইস চেয়ারম্যান এ এফ এম ওবায়দুল্লাহ মামুন এর এর নেতৃত্বে ভিবিন্ন দল থেকে ৪১ জন এর অধিক রাজনৈতিক নেতৃবৃন্দ যোগদান করেন।

যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক বলেন বাজারে চালের দাম বেড়েছে। বেড়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য। লাগামছাড়া দামে শহুরে দারিদ্র্য মানুষের নাভিশ্বাস অবস্থা। গরিব মানুষের সস্তায় ক্রয়ের শেষ পণ্য মোটা চালের কেজি পৌঁছেছে ৫০ টাকায়। চালের দামের ওপর নির্ভর করছে অন্যান্য জিনিসপত্রের দামের সমীকরণ। পরিণামে দুর্ভোগের শিকার হচ্ছেন কৃষক, শ্রমিক এবং পেশাজীবীসহ সীমিত আয়ের মানুষ। অথচ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে কার্যকর কোনও ব্যবস্থা চোখে পড়ছে না। চোখে পড়ছে না সারাদেশে কালোবাজারি ঠেকানোর কার্যক্রম। অধিকন্তু বছরের এই সময়ে বাংলাদেশে চালের দাম বৃদ্ধি নজিরবিহীন এবং উৎকণ্ঠার।

আরো বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ হাসান নাসির, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূঁইয়া পিন্টু, ভাইস চেয়ারম্যান শাহিদুর রহমান তামান্না, ভাইস চেয়ারম্যান আলী হোসেন ফরাজী, মাহমুদ খান, নাজমুল হুদা অপু, যুগ্ন মহাসচিব রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, আব্দুল্লাহ আল হাসান সাকিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুর রহমান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা ইদ্রিস আলী, ঢাকা মহানগর দক্ষিণ সাধারন সম্পাদক তাফহীমুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক আলাউদ্দিন সিদ্দিকী, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ কামরুজ্জামান বাংলাদেশ মহিলা কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক রেখা আক্তার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বাংলাদেশের বর্তমান অবস্থার পরিবর্তনের জন্য ঐক্যবদ্ধ প্রচেষ্টা মেধা ও শ্রম ব্যয়ের কোন বিকল্প নাই তাই আমি আহবান করবো বিশেষ করে তরুন সমাজকে বাংলাদেশ কল্যাণ পার্টির কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার যে প্রচেষ্টা সেই প্রচেষ্টাকে বেগবান করতে যার যার অবস্থান থেকে সহযোগীতা করার জন্য আহ্বাবান করেন।
অনুষ্ঠান শেষে সবাইকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

Facebook Pagelike Widget