» দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন মারা গেছে,৩০ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন, বাকি ৩২ জন চিকিৎসাধীন আছেন

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২০ | শনিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।    প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন মারা গেছেন। এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮ জন। এছাড়া আরও নয়জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এনিয়ে মোট শনাক্ত হল ৭০ জন।

এদের মধ্যে ৩০ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন, বাকি ৩২ জন চিকিৎসাধীন আছেন। আজ শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

মীরজাদী সেব্রিনা জানান, নতুন আক্রান্ত নয়জনের মধ্যে আটজনের নমুনা আইইডিসিআরে পরীক্ষা করা হয়েছে। অন্যজনের নমুনা ঢাকার বাইরে পরীক্ষা করা হয়। নতুন করে চারজন সুস্থ হয়েছেন।

এদিকে গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে ১১ লাখ ২৮৩ জনের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন।সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৭০ জন। মারা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।