» দায়িত্ব হস্তান্তর ও যৌথসভায় ডিইউজে’র নেতৃবৃন্দ গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত ও ঝুঁকি ভাতাসহ ৯ দফা দাবি

প্রকাশিত: ২৯. মার্চ. ২০২০ | রবিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম      : গণমাধ্যম কর্মীদের পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম ও ঝুঁকি ভাতা প্রদান এবং বাংলা নববর্ষের আগেই বকেয়া বেতন ও উৎসবভাতা প্রদানসহ ৯ দফা দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ। আজ রোববার (২৯ মার্চ) দুপুরে দৈনিক দিনকাল অফিসে ডিইউজে’র দায়িত্ব হস্তান্তর ও যৌথসভায় সরকারের কাছে এসব দাবি জানানো হয়।

অন্যান্য দাবিগুলো হলো- সাংবাদিকদের পেশাগত সুরক্ষা নিশ্চিত করা, গণমাধ্যম কর্মীদের জন্য স্বাধীন ওয়েজবোর্ড গঠন করা, সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের সুষ্ঠু বিচার, সাংবাদিক নির্যাতন বন্ধ ও মিথ্যা মামলা প্রত্যাহার, গণমাধ্যম বিরোধী সকল কালা-কানুন বাতিল, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া ও এসএটিভিসহ বিভিন্ন গণমাধ্যম থেকে চাকরিচ্যুত সকল সাংবাদিককে চাকরিতে পুনর্বহাল করে পাওনাদি পরিশোধ করা।
দায়িত্ব হস্তান্তর ও যৌথ সভায় উপস্থিত ছিলেন- ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত ও সহ-সভাপতি রাশেদুল হক, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ডিইউজে’র প্রচার সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, ডিইউজের দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, ডিইউজের নির্বাহী সদস্য শহীদুল ইসলাম, আবুল হোসেন খান মোহন, জেসমিন জুঁই, কাজী তাজিম উদ্দিন, আব্দুল হালিম। এছাড়া আরো উপস্থিত ছিলেন- দিনকালের ইউনিট চীফ আব্দুল্লাহ জেহাদ ও দৈনিক সমাচারের ইউনিট চীফ আবু হানিফ।
ডিইউজের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন বিদায়ী কমিটি। গতকাল রোববার দৈনিক দিনকাল অফিসে দায়িত্ব হস্তান্তর করা হয়। বিদায়ী কমিটির সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম পুনর্নির্বাচিত হওয়ায় তারা নতুন করে দায়িত্ব গ্রহণ করেন।