এই মাত্র পাওয়া:

» ড. মোঃ এনামুল হক এনাম এর উপর হামলা ও হয়রানির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ১০. জুন. ২০২১ | বৃহস্পতিবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
দেশ ও বিদেশে অত্যন্ত সুপরিচিত মানবাধিকারকর্মী ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী প্রবনো আইনজীবী খ্যাত ড. মোঃ এনামুল হক এনাম এর উপর হামলা ও হয়রানির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একটি বিবৃতি দেন একসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল- AHRI.এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ।

বিবৃতিতে  ইশতিয়াক আহমেদ বলেন, মানুষের মৌলিক, সাংবিধানিক, গণতান্ত্রিক ও আইনগত অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে এক বলিষ্ঠ কন্ঠস্বরের নাম ড. মোঃ এনামুল হক । নারী ও শিশু ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে এবং পরিবেশ দূষণের বিরুদ্ধে প্রতিবাদ, সভা সমাবেশ, মানব বন্ধন ও আইনী পদক্ষেপ গ্রহণ করে তিনি সাধারণ অসহায় মানুষের অত্যন্ত কাছের প্রিয় মানুষ হলেও উচ্চ পর্যায়ের দুর্নীতিবাজ, সন্ত্রাস, ধর্ষণকারী ও খুনিদের বিরাগভাজনে পরিণত হন এবং বার বার জীবন নাশের হুমকির, আক্রমনের এবং নানান ষরযন্ত্রের শিকার হয়ে শারীরিকভাবে আহত ও লান্ঞ্চিত হন, অনেকবার তাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে , দাত ভেঙে দিয়েছে এবং হাতের কব্জি কেটে দিয়েছে। অপরাধী ও দূর্নীতবাজদের হিংস্রতা থেকে জীবন বাঁচতে তিনি একাধিক নিজের অফিস/ চেম্বার পরিবর্তন করে, থানায় জিডি করেও শেষ রক্ষা হয়নি।

তিনি জানান বিগত ০৭/০৬/২০২১ ইংরেজি তারিখে আন্তর্জাতিক মানবাধিকার বাস্তবায়ন সংস্থা AHRI এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে রাত আনুমানিক ১১ টার দিকে AHRI এর স্থায়ী কার্যালয় গাউসিয়া, রুপগন্জ, নারায়ণগঞ্জে যাওয়ার পথে আমুলিয়া মডেল টাউন এলাকা থেকে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়দানকারী স্বসস্র একদল সদস্য তাকে জোর করে তুলে নিয়ে যায় এবং অস্ত্রের মুখে ক্রসফায়ারের হুমকি দিয়ে বলে তোর লেখা, প্রচার- প্রতিবাদ একদম বন্ধ করতে হবে নাহলে তোর জীবন নিশ্বাস এখনই বন্ধ করে দিবো। জনাব হকের গাড়ি চালক কৌশলে তাদের হাতে পায়ে ধরে এবং মানবাধিকার সংশ্লিষ্ট কর্মকান্ড ও লেখালেখি একদম বন্ধ করে দিবে বলে মৃত্যুর হাত থেকে তাকে রক্ষা করেন।

বিবৃতিতে  ইশতিয়াক আহমেদ আরও  বলেন, নিজের জীবন বাঁচাতে বিধবা বয়স্ক মা, স্ত্রী ও অবুঝ ২ মেয়ে শিশু রেখে দেশের মায়া ত্যাগ করে নিরুপায় হয়ে বিদেশে আশ্রয় নেন।
একজন জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মানবাধিকার আইনজীবীকে শারীরিক ও মানসিক নির্যাতন এবং প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

Facebook Pagelike Widget