এই মাত্র পাওয়া:

» ডিএমপি’কে মাস্ক হ্যান্ড গ্লাভস হস্তান্তর করলো এসএসসি ২০০০ এইচএসসি ২০০২ লিজেন্ড গ্রুপ  

প্রকাশিত: ০৮. এপ্রিল. ২০২০ | বুধবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

জাতির  সংবাদ  টোয়েন্টিফোর  ডটকম :
করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কে মাস্ক ও হ্যান্ড গ্লাভস হস্তান্তর করলো সারাদেশের এসএসসি ২০০০ এইচএসসি ২০০২ ব্যাচ সমন্বয়ে গঠিত লিজেন্ড গ্রুপ।

লিজেন্ড গ্রুপ করোনাভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি ও সুরক্ষার জন্য ইমপোর্টেড N95 মাস্ক ও হ্যান্ড গ্লাভস আজ ডিএমপি’কে হস্তান্তর করেন।ডিএমপি’র  প্রধান কার্যালয়ে ডিএমপি  কমিশনার-এর বিশেষ সহকারী এস পি রবিউল ইসলাম আজ এসব সামগ্রী গ্রহন করেন।  এস এস সি ২০০০ এবং এইচ এস সি ২০০২ ব্যাচ লিজেন্ড বাংলাদেশ গ্রুপ এর পক্ষ থেকে আরফাদুর রহমান বান্টি এই সরঞ্জাম হস্তান্তর করেন। এ সময় সংগঠনের রাজীব মোতালেব উপস্থিত ছিলেন।
করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে কর্মহীন নিন্ম আয়ের অসহায় মানুষের মাঝে দেশের বিভিন্ন জেলায় খাদ্যসামগ্রী বিতরণ করছে এ সংগঠন।  ইতোমধ্যে          দেশের ৫ টি অঞ্চল যথা খুলনা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, পাবনা ও সিরাজগঞ্জ জেলার কয়েক হাজার দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। একটি পরিবার নিম্নে ২০ দিন চলার মতো চাল,ডাল, আলু, তেল, পেঁয়াজ ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল খাদ্যসামগ্রীতে। সংগঠনটির এ কার্যক্রম চলমান থাকবে।
লিজেন্ড গ্রুপ এর ডাক্তারদের উন্নতমানের পিপিই সেট এরই মধ্যে হস্তান্তর করা হয়েছে। এ গ্রুপের চিকিৎসকরা চলমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন জেলায় করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছেন।
শিক্ষাবর্ষের ব্যাচ ভিত্তিক এ স্বেচ্ছাসেবী সংগঠনের অন্যতম সংগঠক ও এডমিন শাহ্ মোয়াজ্জেম মিলন জানান, রাষ্ট্র ও সমাজের বিভিন্ন উন্নয়ন, জনসচেতনতা সৃষ্টি, মানবিক বিভিন্ন কার্যক্রমে এ সংগঠন ও এর সদস্যরা ভূমিকা রাখছে। বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন সহায়তা করেছে এ সংগঠন। তিনি বলেন, চলমান করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে সংগঠন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, প্রশাসনসহ সংশ্লিষ্টদের লজিস্টিক সাপোর্ট দেয়া, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং সংগঠনের সদস্য চিকিৎসকদের পিপিই বিতরন করছে। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় বিভিন্ন সহায়তায় কাজ করছে এ সংগঠন।
সম্প্রতি  সংগঠনটির এক অনুষ্টানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  কামাল সংগঠনটির স্বেচ্ছাসেবীমূলক কার্যক্রমের প্রসংশা করেন।  তিনি বলেন, শিক্ষাবর্ষের ব্যাচভিত্তিক  দেশের হাজার হাজার তরুণ-তরুণীর সমন্বয়ে গড়ে উঠা একটি সংগঠন এবং এর ঐক্য একটি বিস্ময়। তিনি বলেন,  এটি তথ্য প্রযুক্তির সুফল।  শুধুমাত্র সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেইসবুকের ইতিবাচক দিক। বর্তমান সরকার দেশকে ডিজিটালাইজেশনের একটি অন্যতম সাফল্য এ ধরনের সংগঠন। তিনি বলেন, রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে একটি মহল নেতিবাচক তৎপরতায় লিপ্ত। এ ধরনের সংগঠনের হাজার হাজার তরুণ-তরুণী তাদের মেধা দিয়ে ইতিবাচক ভূমিকা রেখে দেশপ্রেমের উজ্জ্বল নজির স্থাপন করতে পারে। মানুষকে বিভ্রান্ত করতে একটি মহল বিভিন্ন সময়ে নানা গুজব ছড়ায়।  স্বরাষ্ট্রমন্ত্রী তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারে এসব গুজবের জবাব দিতে লিজেন্ড গ্রুপের প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৬২১ বার

[hupso]
Facebook Pagelike Widget