» গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং মারা গেছেন ৯ জন

প্রকাশিত: ১৮. এপ্রিল. ২০২০ | শনিবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম ।। করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা আবারও তিনশ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং মারা গেছেন ৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা বলেন, ‘আমরা গতকাল যে পরীক্ষাগুলো করেছি সেগুলোর মধ্যে সর্বমোট সংক্রমিতের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৩০৬ জন। এ যাবৎ পর্যন্ত সর্বমোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ২ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৯ জন। এ নিয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা ৮৪ জন।’

তিনি বলেন, ‘পরপর দুটো পরীক্ষায় সংক্রমণ নেই, এ রকম চিহ্নিত ব্যক্তির সংখ্যা ৮। সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬ জন।’

আইইডিসিআর পরিচালক বলেন, ‘যে ২ হাজার ১৪৪ জন আক্রান্ত, তাদের মধ্যে হাসপাতালে থেকে চিকিৎসা গ্রহণ করেছেন ৫৬৪ জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন এবং আমাদের পরামর্শ নিচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘যে রোগীরা হাসপাতালে আছেন তাদের মধ্যে ১১ জন আইসিইউতে আছেন। বাকি সবার সবার অবস্থা মোটামুটি স্টেবল।’

এর আগে শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২৬৬ জন, মৃত্যু হয় ১৫ জনের। তার আগের দিন বৃহস্পতিবার শনাক্ত হয় ৩৪১, মৃত্যু হয় ১০ জনের। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২১৪৪ জন। আর এই রোগে মৃত্যু হয়েছে ৮৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৬ জন।