» খুলনায় আইপিডিসি ফাইন্যান্স-এর শাখা উদ্বোধন

প্রকাশিত: ১১. জুন. ২০২২ | শনিবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। আইপিডিসি ফাইন্যান্স-এর সেবা কার্যক্রমের পরিসরকে আরও বিস্তৃত করতে সম্প্রতি খুলনা শহরে শাখা খুলেছে আর্থিক প্রতিষ্ঠানটি। নগরীর কেডিএ এভিনিউ তেঁতুল তলা মোড়ে মাতৃভাষা ভবনে স্থাপন করা হয়েছে শাখাটি।

খুলনা শাখা অফিসে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক খুলনা অফিসের নির্বাহী পরিচালক এস, এম, হাসান রেজাসহ বাংলাদেশ ব্যাংক খুলনা অফিসের অন্যান্য কয়েকজন কর্মকর্তা; খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক এবং আইপিডিসি ফাইন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব মমিনুল ইসলামসহ আইপিডিসি-র প্রধান কার্যালয় ও খুলনা শাখায় কর্মরতদের অনেকে।

পরবর্তীতে খুলনা ক্লাবে এক মনোরম আয়োজনের মধ্য দিয়ে খুলনায় আইপিডিসি-র আগমনী বার্তা ঘোষণা করা হয় যেখানে উপস্থিত ছিলেন শিক্ষা, চিকিৎসা, ব্যবসা, প্রশাসন, আর্থিক খাতসহ খুলনার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও খুলনার গণ্যমান্য ব্যক্তিত্বদের অনেকে। মনোজ্ঞ এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী কুমার বিশ্বজিৎ।

আইপিডিসি ফাইন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব মমিনুল ইসলাম খুলনা শাখা উদ্বোধন প্রসঙ্গে বলেন, “আইপিডিসি প্রতিষ্ঠার পর থেকেই আর্থিক সেবায় উদ্ভাবন আনয়ন ও সেবার সেরা মান নিশ্চিতকরণের ব্যাপারে বদ্ধপরিকর। খুলনা শহরেও আইপিডিসি মানসম্মত সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। খুলনার জন্য এগিয়ে যাওয়ার যে বিরাট সম্ভাবনা রয়েছে, তা সম্ভব করতে খুলনার অগ্রযাত্রায় আইপিডিসি খুলনার পাশেই থাকতে চায়।”

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড দেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ১৯৮১ সাল থেকে সেবা প্রদান করছে। নারীর ক্ষমতায়ন, তরুণ উদ্যোক্তাদের উৎসাহ প্রদান এবং প্রান্তিক অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষদের আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতকরণ আইপিডিসি-র সেবা কার্যক্রমের অন্যতম প্রধান উদ্দেশ্য।