» খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটিশ পার্লামেন্টের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত: ১৭. ফেব্রুয়ারি. ২০২০ | সোমবার

লন্ডন প্রতিনিধি: বাংলাদেশের সাবেক তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন কারাবন্ধি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর উপর মিথ্যা ও সাজানো মামলার প্রতিবাদে ব্রিটিশ পার্লামেন্টের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) যুক্তরাজ্য যুবদলের উদ্যোগে এ মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য যুবদল ও এর প্রত্যেকটি জোনালের প্রায় অর্ধ সহাস্রাধিকের অধিক নেতাকর্মীর দীর্ঘ লাইন বেষ্টিত প্রায় ২ ঘন্টা ব্যাপী মানব বন্ধন করে ।

পরে যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজাল হোসেনের পরিচালনা বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।

এরপর লন্ডনের ওয়েস্ট মিনিস্টারস্থ ব্রিটিশ পার্লমেন্টের সম্মুখ থেকে যুক্তরাজ্য যুবদলের নেতৃত্বে উপস্থিত সকল নেতৃবৃন্দ দীর্ঘ লং মার্চ করে কমলওয়েল্থ অফিসের সামনে অবস্থান নেয়। এসময় তারা বাংলাদেশ থেকে আগত প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার অবস্থানরত অফিসের সামনে দীর্ঘক্ষণ বিক্ষোভ প্রদর্শন করেন।

সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান মুজিব, আলহাজ তৈমুছ আলী, গোলাম রব্বানী সুহেল, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি নাছিম আহমদ চৌধুরী, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, খসরুজ্জামান খসরু, সহসাধারণ সম্পাদক আসাদুজ্জামান আহমদ, যুক্তরাজ্য যুবদলের সহসভাপতি আবদ্দুস হক রাজ, বাকী বিল্লাহ জালাল, যুক্তরাজ্য যুবদল নেতা কাজী তাজ উদ্দিন আহমদ (আকমাল), মাহমুদুর রহমান, মোঃ সাইফুর রহমান জুয়েল, সোহেল আহমদ, নিয়ামুল হক শামীম, তানভীর চৌধুরী সুমন, শেখ কবীর হোসেন, নুরুজ্জামান ফয়েজ, নাজমুল হক তুষার, ইয়াসমিন আক্তার, আনিসুর রহমান তালুকদার।

এছাড়াও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল,মহিলাদল,জাসাস ও শ্রমিক দল এবং যুক্তরাজ্য যুবদলের বিভিন্ন জোনালের অসংখ্য নেতাকর্মী।