এই মাত্র পাওয়া:

» ক্ষমতায় টিকে থাকতে ছাত্রলীগকে সাধারণ ছাত্রদের উপর লেলিয়ে দিয়েছে

প্রকাশিত: ২৪. নভেম্বর. ২০২১ | বুধবার

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।
এই সরকার ক্ষমতায় টিকে থাকতে তাদের পেটুয়া বাহিনী ছাত্রলীগকে সাধারণ ছাত্রদের উপর লেলিয়ে দিয়েছে।

আজ বুধবার সকাল এগারোটায় শাহবাগে জিনিসপত্রের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধি, ও ছাত্রদের হাফপাস তুলে দেওয়ার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ থেকে এসব কথা বলেন নাগরিক ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে ছাত্র ঐক্যের সভাপতি মোশাররফ হোসেন বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকতে তাদের পেটুয়া বাহিনী ছাত্রলীগকে সাধারণ ছাত্রদের উপর লেলিয়ে দিয়েছে। উন্নয়ন এর নামে লুটপাটে ব্যস্ত সরকার। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে।

ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন-শুধু তেলের দাম বৃদ্ধির উপর বাসভাড়া নির্ভর না করলেও সরকার ভাড়া বৃদ্ধি করেছে যা মানুষের উপর জুলুম হচ্ছে। তিনি ছাত্রদের বাসভাড়া হাফপাশের গ্যাজেট প্রকাশ করার দাবি জানান এবং ছাত্রদের আন্দোলনে একত্বতা প্রকাশ করেন।

‌ঢাকা মহানগরীর আহবায়ক এম এ আলিফ তার বক্তব্য বলেন ছাত্র রাজনীতি কি শুধু কাজ করবে ছাত্রদের স্বার্থ রক্ষার জন্য? ছাত্র রাজনীতিতে এই প্রচলিত একটা ভুল কথা বাদ দিতে হবে, ছাত্ররা সকল অন্যায় অবিচার শোষণ নিপীড়নের বিরুদ্ধে মুখ খুলবে, জাতীয় বাজেটের প্রতিটা টাকার হিসেব ছাত্ররাও রাখবে, দেশের সকল জাতীয় ইস্যু সংকট নিয়ে ছাত্ররা মুখ খুলবে আন্দোলন করবে কথা বলবে।

নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য খালিদ হোসেন শান্ত জ্বালানি তেল, বাস ভাড়া, নিত্য-প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সরকারের কঠোর সমালোচনা করেন এবং গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাসের দাবিতে একাগ্রতা পোষণ করেন।

এছাড়াও উক্তসমাবেশে বক্তব্য রাখেন নাগরিক যুব ঐক্যের ডিএম শামীম। তিনি বলেন হাফপাস ছাত্র ছাত্রীদের অধিকার এই অধিকার থেকে শিক্ষার্থীদেরকে বঞ্চিত করতে চায় সরকার সুপরিকল্পিতভাবে। উনি দাবি জানান সরকার হাফপাস বাস ভাড়ার ব্যাপারে যুগান্তকারী একটি সিদ্ধান্ত নেবেন এবং সাইন্সল্যাবে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এছাড়াও বক্তব্য রাখেন নাগরিক ছাত্র ঐক্যের সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহম্মেদ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Facebook Pagelike Widget