» কর্মহীন ও গরীব মানুষরা এক টাকা দিয়ে এক বেলার আহার কিনতে পারবে

প্রকাশিত: ০৯. মে. ২০২০ | শনিবার

 

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।   

করোনা পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় মানুষের খিদের জ্বালা মিটাতে হিলি সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় বসেছে ১ টাকার দোকান। যেখানে ১ টাকায় মিলছে একটি পরিবারের এক বেলার আহার। করোনার সংকটময় মুহূর্তে এক টাকায় এক বেলার আহার-এমন দোকান যেন সীমান্তবর্তী কর্মহীন মানুষের জন্য আশির্বাদ হয়ে এসেছে।

কর্মহীন হয়ে বিপাকে পড়া খেটে খাওয়া নিম্ন আয়ের অসহায় দুস্থদের জন্য এক টাকার বাজার নিয়ে পাশে দাঁড়িয়েছে হাকিমপুরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত হাকিমপুর ফাউন্ডেশন।

যেখান থেকে এক টাকা দিয়ে খাবারের প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। এক টাকার বাজারের এমন ব্যবস্থা স্বস্তি এনেছে অনেক অসহায় দুস্থ মানুষের মধ্যে।
শনিবার সকালে হিলি সীমান্তের ক্যাম্পপট্টির সামনের বালুরচর বস্তি, চুড়িপট্টি ও আদিবাসীপাড়াসহ নির্দিষ্ট কিছু এলাকায় ভ্রাম্যমাণ দোকান নিয়ে গিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে তাদের মাঝে পণ্য বিক্রি করেন হাকিমপুর ফাউন্ডেশনের সদস্যরা।

এক টাকার বিনিময়ে প্রত্যেককে দেওয়া হচ্ছে, ১ কেজি করে চাল, আড়াইশো গ্রাম পেঁয়াজ, আড়াইশো গ্রাম আলু, পুঁইশাক ও মিষ্টি কুমড়া।

হাকিমপুর ফাউন্ডেশনের সভাপতি মেহেদী হাসান সোহাগ সাংবাদিকদের জানান, এই সংগঠনের উদ্যোগে গরীব, কর্মহীনদের সাহায্য ও করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সীমান্তের ক্যাম্পপট্টি এলাকায় আমরা এক টাকা নামের একটি দোকান বসিয়েছি। যেখান থেকে কর্মহীন ও গরীব মানুষরা এক টাকা দিয়ে এক বেলার আহার কিনতে পারবে। আমরা প্রতিদিন ৩০টি পরিবারের খাবার নিয়ে দোকান সাজিয়েছি।