» করোনা সংক্রান্ত এ দুর্যোগে দেশের একজন মানুষও না খেয়ে মারা যাবে না

প্রকাশিত: ২২. এপ্রিল. ২০২০ | বুধবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।।     দেশের কোথাও দুর্ভিক্ষ দেখা দেয়নি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, ‘করোনা সংক্রান্ত এ দুর্যোগে দেশের একজন মানুষও না খেয়ে মারা যাবে না।’

আজ বুধবার টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ, প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসক, সাংবাদিক ও সুধিজনের সঙ্গে মত বিনিময়কালে এবং উপজেলার পাইস্কা ইউনিয়নে গরিব অসহায় কর্মহীনদের মধ্যে খ্যাদ্য সামগ্রী বিতরণকালে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগকালীন সময়ে রিলিফের পাশাপাশি খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগীর সংখ্যা দ্বিগুণ করার কাজ চলছে। ওএমএস আরও একমাস চালু রাখা যায় কিনা সেটা নিয়েও প্রধানমন্ত্রীর সাথে আলোচনা চলছে। এ ছাড়া অল্প কিছুদিন পরেই কৃষকের ঘরে নতুন ধান আসবে। তখন হাহাকার এমনিতেই কমে যাবে। তবে দেশের কোথাও দুর্ভিক্ষ দেখা দেয় নাই।’

এ দুর্যোগ মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে সমাজের যারা বিত্তশালী, যাদের সামর্থ আছে তাদেরকে অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান মন্ত্রী। এ সময় সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের ত্রাণ বিতরণসহ সব দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালনের নির্দেশে দেন।

কোনো অবস্থাতেই অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না বলে মতবিনিময়কালে জানান ড. মো. আব্দুর রাজ্জাক।

উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, সহকারী পুলিশ সুপার কামরান হোসেন, সহকারী কমিশনার ভূমি সাইদা খানম, উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা. শাহানাজ সুলতানা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ, ইউপি চেয়াম্যান শফিকুল ইসলাম প্রমুখ।