» করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২০ | বুধবার

জাতির সংবাদ টোয়েন্টিফোর ডটকম।। করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো সাংবাদিকের মৃত্যু হলো। গতকাল মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির ঘণ্টাখানেকের মধ্যে মারা যান দৈনিক সময়ের আলো পত্রিকার প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন। আজ বুধবার ভোরে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে।

তীব্র শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাংবাদিক হুমায়ুন কবীর খোকন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল। পরে গতকাল মঙ্গলবার রাত ১০টার কিছু পর কর্তব্যরত চিকিৎসক সাংবাদিক খোকনকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহেদ বুধবার বলেন, ‘আমরা রাতেই নমুনা সংগ্রহ করে পাঠিয়েছিলাম, ভোরে আমাদের জানানো হয়েছে, তার করোনাভাইরাস পজিটিভ এসেছে।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ জানান, হুমায়ুন কবীর খোকন প্রথম সাংবাদিক যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।

হুমায়ুন কবির খোকনের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদ নগরে। তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে রেখে গেছেন।

করোনা পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর হুমায়ুন কবির খোকনের স্ত্রী ও ছেলেমেয়েকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিক শিবলী। তিনি বলেন, ‘আমাদের ডাক্তাররা সার্বক্ষণিক তাদের সঙ্গে যোগাযোগ রাখবেন।’